সংঘর্ষের পর বন্ধ কুয়েট তদন্তে ৫ সদস্যের কমিটি

প্রকাশ: নভেম্বর ০৪, ২০১৯

বণিক বার্তা প্রতিনিধি খুলনা

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) আন্তঃহল ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। গত শনিবার সন্ধ্যায় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. নূরুন্নবী মোল্লাকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে কুয়েট উপাচার্য বরাবর প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কুয়েটের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেন বলেন, প্রশাসনিক সিদ্ধান্তে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. নূরুন্নবী মোল্লাকে সভাপতি করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিনি আরো বলেন, ফুটবল মাঠের উত্তেজনা যাতে ছড়িয়ে না পড়ে, সেজন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, কুয়েট আন্তঃহল ফুটবল প্রতিযোগিতায় গত শুক্রবার অমর একুশে হল ও ড. এমএ রশীদ হলের মধ্যে খেলা ছিল। খেলাটি গোলশূন্য ড্র হয়। ফলে অমর একুশে হল পরবর্তী রাউন্ডে উঠতে পারেনি। এর জের ধরে অমর একুশে হলের খেলোয়াড়রা বিক্ষুব্ধ হয়ে খেলা শেষে রেফারিকে লাঞ্ছিত করেন। ড. এমএ রশীদ হল দলের এক সমর্থক মোবাইলে এ দৃশ্য ধারণ করেন। এ নিয়ে দুই হলের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়লে রাত ১২টার দিকে কুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫