উন্নয়নের বিপক্ষে দেশী ও আন্তর্জাতিক ষড়যন্ত্র আছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ: নভেম্বর ০২, ২০১৯

বণিক বার্তা প্রতিনিধি মানিকগঞ্জ

দেশে চলমান উন্নয়নের বিপক্ষে ব্যাপক দেশী ও আন্তর্জাতিক ষড়যন্ত্র আছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

গতকাল সন্ধ্যায় মানিকগঞ্জের ধলেশ্বরী নদী পুনঃখননকাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, বর্তমান সরকারের আমলে দেশে উন্নয়নের জোয়ার বইছে। কিন্তু সব উন্নয়নের বিপক্ষে ষড়যন্ত্র চলছে। দেশে যদি বিশৃঙ্খলা সৃষ্টি করা যায়, তাহলে আমাদের উন্নয়ন বন্ধ হয়ে যাবে। নদী খনন বন্ধ হয়ে যাবে। স্কুল-কলেজ, রাস্তাঘাট-ব্রিজ নির্মাণ বন্ধ হবে। বড় প্রকল্প পদ্মা ব্রিজ, মেট্রোরেল, পায়রা বন্দর নির্মাণের কাজ বন্ধ হয়ে যাবে। সবাই মিলে যদি কাজ করা যায়, তাহলে চক্রান্তকারীদের মোকাবেলা করে দেশকে সামনে নিয়ে যাওযা যাবে।

তিনি বলেন, নদী আমাদের জাতীয় সম্পদ, এটি রক্ষা করার দায়িত্ব আমাদের। দেশের অধিকাংশ নদী আজ মৃতপ্রায়। আমরা নিজেরাই খাল, বিল, নদী ভরাট করে ফেলেছি। নদীর প্রবাহ না থাকায় জীববৈচিত্র্যে ভয়াবহ প্রভাব পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদীর প্রাণ ফেরাতে ৬৪ জেলায় ছোট-বড় নদী, খাল ও জলাশয় পুনঃখনন প্রকল্পের কাজ হাতে নিয়েছেন। নদী খননের পর জীববৈচিত্র্য যেমন স্বাভাবিক হবে, তেমনি পরিবেশের ভারসাম্য ফিরে আসবে। নদী খননে সবার সহযোগিতা কামনা করেন।

এর আগে সদর উপজেলার জাগীর এলাকায় ৭৫ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে ধলেশ্বরী নদীর সাড়ে ৪৫ কিলোমিটার এলাকার খননকাজের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। জেলা প্রশাসক এসএম ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার রিফাত রহমান শামীম, মানিকগঞ্জ পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. মাঈন উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫