মানসিক রোগে ছুটি নিলেন ম্যাক্সওয়েল

প্রকাশ: নভেম্বর ০১, ২০১৯

বেশ কিছুদিন ধরেই মানসিক অবসাদে ভুগছেন অস্ট্রেলিয়ার ব্যাটিং তারকা গ্লেন ম্যাক্সওয়েল। সমস্যা কাটিয়ে উঠতে তিনিকিছুদিনক্রিকেট থেকে দূরে থাকবেন। ফলে শ্রীলংকার বিপক্ষে চলমান টি২০ সিরিজে আজ তৃতীয় শেষ ম্যাচে খেলবেন না। তার জায়গায় দলে ডাকা হয়েছে অলরাউন্ডার ডিআর্চি শর্টকে।

ম্যাক্সির ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার মনোবিদ মাইকেল লয়েড বলেন, ‘গ্লেন ম্যাক্সওয়েল বেশ কিছুদিন ধরেই মানসিক স্বাস্থ্যজনিত সমস্যায় ভুগছে। কারণে সে কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকতে চায়। নিজের সমস্যা সে ধরতে পেরে সাহসিকতার পরিচয় দিয়েছে।অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান ব্যবস্থাপক বেন অলিভার বলেন, ‘খেলোয়াড় স্টাফদের স্বাস্থ্য আমাদের কাছে অগ্রাধিকার পায়। গ্লেনের প্রতি আমাদের পূর্ণ সমর্থন থাকবে। তার মানসিক সুস্থতা নিশ্চিত করতে ক্রিকেট অস্ট্রেলিয়া ব্যাপারে ভিক্টোরিয়ার সঙ্গে একযোগে কাজ করবে। গ্লেন আমাদের পরিবারের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। আশা করি গ্রীষ্মেই সে ক্রিকেটে ফিরে আসবে।

মানসিক অবসাদজনিত রোগ ক্রিকেটে এই প্রথম নয়। এর আগে ইংল্যান্ডের মার্কাস ট্রেসকোথিক, জোনাথন ট্রট, স্টিভ হার্মিসন, অ্যান্ড্রু ফ্লিনটফ, ম্যাথু হগার্ড অস্ট্রেলিয়ার শন টেইট সমস্যার মুখোমুখি হয়েছেন। ট্রেসকোথিক ট্রট তো সমস্যার কাছে হার মেনে ক্রিকেটকে বিদায়ই বলে দিয়েছেন। বাকিরা অবশ্য ক্রিকেট খেলে গেছেন কিংবা কিছুদিন ক্রিকেট থেকে দূরে ছিলেন। ক্রিকইনফো, এএফপি


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫