গণপূর্তের ৯ প্রকৌশলীসহ ১১ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

প্রকাশ: অক্টোবর ৩১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

গণপূর্ত অধিদপ্তরের নয় প্রকৌশলীসহ ১১ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন গতকাল পুলিশের বিশেষ শাখায় -সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন। দুদকের জনসংযোগ শাখা বিষয়টি নিশ্চিত করেছে।

যাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তাদের মধ্যে আছেন গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উত্পল কুমার দে। তার পাশাপাশি অধিদপ্তরের প্রকৌশলী স্বপন চাকমা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল মোমেন চৌধুরী মো. রোকন উদ্দিন এবং নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শওকত উল্লাহ, মোহাম্মদ ফজলুল হক, আব্দুল কাদের চৌধুরী, মো. আফসার উদ্দিন মো. ইলিয়াস আহমেদ। এছাড়া পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী প্রধান মুমিতুর রহমান এবং গৃহায়ন গণপূর্ত মন্ত্রণালয়ের সাজ্জাদুল ইসলামের বিদেশযাত্রায়ও নিষেধাজ্ঞা দিয়েছে দুদক।

দুদকের চিঠিতে উল্লেখ করা হয়েছে, জিকে শামীম, ঠিকাদার অন্যান্য ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের শত শত কোটি টাকা ঘুষ দিয়ে বড় বড় ঠিকাদারি কাজ নিয়ে সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনো ব্যবসা করে শত শত কোটি টাকা অবৈধ প্রক্রিয়ায় আয়পূর্বক বিদেশে পাচার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। দুদকের অনুসন্ধানে বিষয়টির প্রাথমিক সত্যতাও পাওয়া গেছে। অভিযোগ-সংশ্লিষ্ট ব্যক্তিরা যাতে বিদেশ গমন না করতে পারেন, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫