ভারতে পাচারকালে ১২ হাজার পাতা জন্মনিয়ন্ত্রণের বড়ি জব্দ

প্রকাশ: অক্টোবর ২৮, ২০১৯

বণিক বার্তা প্রতিনিধি, সাতক্ষীরা

ভারতে পাচারকালে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর এলাকার একটি পার্কিংয়ে অভিযান চালিয়ে ভারতীয় ট্রাকসহ ১২ হাজার পাতা বাংলাদেশী সরকারি জন্মনিয়ন্ত্রণের সুখী বড়ি ও ২৭০ কেজি সুপারী জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ সোমবার সকালে ভোমরা স্থলবন্দরের অথৈ ট্রেডার্স এর পার্কিং থেকে মালামালগুলো জব্দ করা হয়। তবে এ সময় কোন চোরাকারবারীকে আটক করতে পারেনি বিজিবি। জানানো হয়েছে, ট্রাকসহ জব্দকৃত মালামালের মূল্য ৭৩ লাখ ২১ হাজার টাকা।

বিজিবি জানায়, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে বিপুল পরিমাণ বাংলাদেশী সুপারী ও সরকারি জন্মনিরোধক সুখীবড়ি ভারতে পাচারের উদ্দেশ্যে সে দেশের ট্রাকে লোড করা হচ্ছে- এমন একটি সংবাদ আসে বিজিবির কাছে। সেই তথ্যের ভিত্তিতে সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের আওতাধীন ভোমরা বিওপির কমান্ডার সুবেদার মো. মজিবুর রহমানের নেতৃত্বে বিজিবির একটি টহল বন্দর এলাকার অথৈ ট্রেডার্স এর পার্কিং এ অভিযান চালায়।

এ সময় সেখান থেকে ভারতীয় ট্রাকসহ উক্ত মালামাল গুলো জব্দ করা হয়। জব্দকৃত ভারতীয় ট্রাক নং- ডই ১৫-অ-৫০৫৩। 

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় জব্দকৃত ভারতীয় ট্রাকসহ উক্ত মালামাল সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫