আরো ১৫ দিনের জন্য বন্ধ পিপলস লিজিংয়ের লেনদেন

প্রকাশ: অক্টোবর ২৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

২৮ অক্টোবর থেকে পরবর্তী ১৫ দিনের জন্য পুঁজিবাজারে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধ থাকবে। এ নিয়ে ষষ্ঠ দফায় কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিতাদেশের মেয়াদ বাড়ানো হলো।

গত ১৪ জুন প্রথম পিপলস লিজিংয়ের শেয়ার লেনদেন স্থগিত করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লিস্টিং রেগুলেশনের ধারা ৫০(১) অনুসারে, তালিকাভুক্ত কোনো কোম্পানি লিস্টিং রেগুলেশনের বিধান লঙ্ঘন করলে কিংবা কোম্পানির শেয়ারদরে প্রভাব পড়তে পারে এমন কোনো গুরুত্বপূর্ণ তথ্যে ঘাটতি থাকলে স্টক এক্সচেঞ্জ সেই কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত করতে পারে। আর রেগুলেশনের ধারা ৫০(৩) অনুসারে, প্রথম দফায় ৩০ কার্যদিবস পর্যন্ত কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরবর্তী সময়ে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ চাইলে আরো ১৫ দিনের জন্য এ স্থগিতাদেশের মেয়াদ বাড়াতে পারে।

প্রথম দফায় গত ১৩ আগস্ট থেকে ১৫ দিনের জন্য স্থগিতাদেশের মেয়াদ বাড়ানো হয়। এরপর ২৮ আগস্ট থেকে একই সময়ের জন্য মেয়াদ বাড়ায় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ। তৃতীয় দফায় ১২ সেপ্টেম্বর থেকে আরো ১৫ দিনের জন্য মেয়াদ বাড়ানোর ঘোষণা দেয়া হয়। আর চতুর্থ দফায় মেয়াদ বাড়ানোর মাধ্যমে ২৭ সেপ্টেম্বর থেকে পরবর্তী ১৫ দিনের জন্য পিপলস লিজিংয়ের শেয়ার লেনদেন স্থগিত রাখার ঘোষণা দেয়া হয়। পঞ্চম দফায় ১৩ অক্টোবর থেকে পরবর্তী ১৫ দিনের জন্য শেয়ার কোম্পানিটির শেয়ার লেনদেনে স্থগিতাদেশ প্রদান করা হয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫