শুধু ঢাকায় নয় সারা দেশে শুদ্ধি অভিযান চলবে : ওবায়দুল কাদের

প্রকাশ: অক্টোবর ২৭, ২০১৯

বণিক বার্তা প্রতিনিধি, ফেনী

আওয়ামী লীগে চলমান শুদ্ধি অভিযান শুধু ঢাকায় নয়, সারা দেশেই চলবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল ফেনীর মহীপাল সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি কথা বলেন।

সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দুনিয়ার ইতিহাসে কোনো দেশে দলীয় সরকার তাদের দলের বিরুদ্ধে ধরনের শুদ্ধি অভিযান পরিচালনা করেছে বলে আমার জানা নেই। বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনা নিজের দলের লোকের বিরুদ্ধে অভিযান চালিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা বিরল হয়ে রইবে। তিনি প্রমাণ করেছেন অপরাধ করলে নিজের দলের লোকেরও কোনো ছাড় নেই। দুর্নীতি, মাদক, টেন্ডারবাজি, চাঁদাবাজিতে যারা জড়িত, প্রত্যেকেই নজরদারিতে আছে। সবার বিষয়ে তদন্ত হচ্ছে, প্রমাণ পেলেই ব্যবস্থা নেয়া হবে। শুদ্ধি অভিযান শুধু ঢাকায় নয়, পুরো দেশেই হবে।

সরকার স্বাধীন বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ করে না জানিয়ে তিনি বলেন, নুসরাত হত্যা মামলার রায় প্রমাণ করে সরকার বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ করে না। রায়ে ১৬ জনের সবার ফাঁসি হয়েছে, যার মধ্যে আওয়ামী লীগের স্থানীয় সভাপতিও ছিলেন।

একসময় ফেনীর গডফাদারখ্যাত জয়নাল হাজারী প্রধানমন্ত্রীর উপদেষ্টা হয়েছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়েছে। তথ্যের সত্যতা আছে কিনা জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিষয়ে এখন পর্যন্ত আমার হাত দিয়ে কোনো চিঠি ইস্যু হয়নি।

১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন সম্পর্কিত এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, একজন রাশেদ খান মেননের জন্য ১৪ দল ভাঙতে পারে না। বিষয়টি এখন আলাপ-আলোচনার পর্যায়ে আছে।

রোহিঙ্গাদের বিষয়ে তিনি বলেন, তাদের চলে যেতে হবে, আন্তর্জাতিক চাপ বাড়ছে, ক্রমাগত বাড়ছে। চীন ভারত থেকেও চাপ আসছে। সব দিক থেকে মিয়ানমার সরকার চাপে রয়েছে।

বিএনপি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দুই বছর হয়ে গেল খালেদা জিয়া কারাগারে। তার মুক্তির জন্য চোখে পড়ার মতো কোনো আন্দোলন করতে পারেননি বিএনপি। তারা আন্দোলন করে খালেদাকে বের করতে পারলে করুক, আমার আপত্তি নেই। কিন্তু তারা শুধু হাঁকডাক দিতে পারে, আন্দোলন করতে পারে না। তাদের হাঁকডাক আষাঢ়ে তর্জন-গর্জনের মতোই।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫