গ্রামীণফোনের কাছ থেকে পাওনা আদায়

স্থগিতাদেশ প্রত্যাহারে বিটিআরসির আপিলের শুনানি ২৪ অক্টোবর

প্রকাশ: অক্টোবর ২২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

গ্রামীণফোনের কাছ থেকে পাওনা আদায়ের ওপর হাইকোর্টের দেয়া নিষেধাজ্ঞা স্থগিত চেয়ে করা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) আবেদনের শুনানির জন্য ২৪ অক্টোবর দিন ধার্য করেছেন চেম্বার আদালত। গতকাল আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান বৃহস্পতিবার আবেদনটি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দিয়েছেন।

আদালতে গ্রামীণফোনের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বিটিআরসির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী (অ্যাটর্নি জেনারেল) মাহবুবে আলম খন্দকার রেজা- রাকিব।

গত বৃহস্পতিবার গ্রামীণফোনের কাছে দাবি করা বিটিআরসির ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা আদায়ের ওপর হাইকোর্ট দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করেন।

এর আগে গত এপ্রিল ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা দাবি করে গ্রামীণফোনকে চিঠি দেয় বিটিআরসি। চিঠির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে নিম্ন আদালতে মামলা করে গ্রামীণফোন কর্তৃপক্ষ। গত ২৮ আগস্ট নিম্ন আদালত আবেদন নামঞ্জুর করেন। পরে আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে গ্রামীণফোন।

আপিলের শুনানি শেষে অর্থ আদায়ের ওপর দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। একই সঙ্গে আগামী নভেম্বর মামলার আপিলের ওপর শুনানির জন্য দিন নির্ধারণ করেন আদালত। তবে এরই মধ্যে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে বিটিআরসি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫