‘আমি ভাবছিলাম কোথাও হয়তো ভুল হচ্ছে’

প্রকাশ: অক্টোবর ১৯, ২০১৯

ফিচার প্রতিবেদক

বিয়ের পর অফিস কিংবা ব্যবসার কাজের পাশাপাশি সংসার সামলাতেই যেন ব্যস্ত থাকেন নারীরা! শখের কাজকে গুরুত্ব দেয়ার সময় কই? আর যারা পুরোদমে ঘরকন্নার কাজই বেছে নিয়েছেন, তারাও যে খুব একটা সময় পান নিজের শখের কাজটি করতে, তা- কিন্তু না। যেসব গৃহিণীর শখের কাজের মধ্যে ছিল গান গাওয়া, তাদের জন্য কাজ করেছে সিলন সুপার সিঙ্গার। সারা দেশ থেকে ১৫ হাজারের বেশি প্রতিযোগীর মধ্য থেকে খুঁজে বের করে সেরা পাঁচ সংগীতশিল্পীকে। গতকাল বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে প্রচার হয়েছে সিলন সুপার সিঙ্গারের গ্র্যান্ড ফিনালে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন খুলনার দীপ্তি সরকার। 

উল্লেখ্য, প্রতিযোগিতায় প্রথম রানারআপ হন সুমনা রহমান, যৌথভাবে দ্বিতীয় রানারআপ হন ফাহমিদা নাসরিন প্রীতি শায়নি শিঞ্জন। পুরস্কার প্রদানের পর টেলিফোনে যোগাযোগ করা হয় দীপ্তি সরকারের সঙ্গে। তার সঙ্গে আলাপনের খানিকটা পাঠকের জন্য তুলে ধরা হলো :

 

গানে হাতেখড়ি কখন, কার মাধ্যমে?

আমি অনেক ছোটবেলা থেকেই গান করতাম। মাত্র চার বছর বয়স থেকে গান শিখতাম আমার আপন মামার কাছে। তিনি গান গাইতেন। ফলে ঘরোয়া পরিবেশেই প্রথম গান গাওয়া শুরু আমার।

 

ভালো গান করেন, গান নিয়েই এগিয়ে চলার কথা আরো আগে ভাবেননি কেন?

আমি টুকটাক গান করতাম সবসময়। সেসব নিজের জন্যই বলা যায়। কিন্তু এত বড় একটা প্লাটফর্ম পাব, এটা কখনো ভাবিনি। বিয়ের পর আমার স্বামীর উৎসাহে গান নিয়ে ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করা। বলা যায় ধরনের প্লাটফর্মে নিজেকে দাঁড় করানোর স্বপ্ন দেখিয়েছেন তিনি। তবে একটা কথা না বললেই নয়, যেহেতু মামার কাছে গান শেখার শুরু, তাই তিনি অনেকবারই চেয়েছিলেন বিভিন্ন প্রতিযোগিতায় যাতে অংশগ্রহণ করি কিংবা চেয়েছিলেন গান নিয়ে কিছু শুরু করতে। কিন্তু সেভাবে আর হয়নি।

সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫