সম্রাট-আরমানের বিরুদ্ধে ৩ মামলা

প্রকাশ: অক্টোবর ০৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

সদ্য বহিষ্কৃত ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট সহসভাপতি এনামুল হক আরমানের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করেছে র‌্যাব। এর মধ্যে সম্রাটকে আসামি করে রমনা থানায় মাদক অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়েছে। কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় র‌্যাবের করা মাদক আইনের মামলায় আসামি করা হয়েছে আরমানকে। গতকাল মামলাগুলো দায়ের করা হয়।

রমনা থানার পরিদর্শক জহুরুল ইসলাম জানান, সম্রাটকে আসামি করে রমনা থানায় দায়ের করা মামলা দুটির মধ্যে একটি অস্ত্র আইনে অন্যটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে। অস্ত্র আইনের মামলায় শুধু সম্রাটকে আসামি করা হয়েছে। আর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় সম্রাট আরমান দুজনকেই আসামি করা হয়েছে।

র‌্যা--এর নায়েব সুবেদার মো. আব্দুল খালেক বাদী হয়ে দায়ের করা মামলার এজাহারে আরো বলা হয়েছে, ইসমাইল হোসেন সম্রাট ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি হিসেবে দলের ছত্রচ্ছায়ায় এবং ক্ষমতার প্রভাব বিস্তার করে রাজধানীর বিভিন্ন ক্লাব পরিচালনা করেন। তার নিয়ন্ত্রণে ওই ক্লাবগুলোতে ক্যাসিনোসহ জুয়ার আসর বসত। জুয়া খেলা থেকে তিনি বিপুল অর্থ সম্পত্তির মালিক হন। তিনি নিজেও জুয়া খেলায় সিদ্ধহস্ত। প্রতি মাসে জুয়া খেলার জন্য তিনি সিঙ্গাপুরে যান। সবার কাছে তিনি ক্যাসিনো সম্রাট হিসেবে পরিচিত। মতিঝিল, আরামবাগ, ফকিরাপুল, পল্টনসহ প্রায় ১০টি ক্লাবে অবৈধ ক্যাসিনো ব্যবসায় তার সংশ্লিষ্টতা রয়েছে।

ক্যাসিনো ব্যবসার পাশাপাশি বিভিন্ন সরকারি-বেসরকারি আর্থিক প্রতিষ্ঠানে চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডেও সম্রাটের সম্পৃক্ততা পেয়েছে র‌্যাব। তাদের দায়ের করা মামলায় বলা হয়েছে, সম্রাটের রয়েছে বিশাল ক্যাডার বাহিনী। অবৈধ উপার্জন করে তাদের পালতেন তিনি। বিরুদ্ধ মত পোষণকারী কিংবা কেউ চাঁদা দিতে অস্বীকার করলে সম্রাটের ক্যাডার বাহিনী তাদের ওপর বৈদ্যুতিক শক লাঠি দিয়ে শারীরিক নির্যাতন করত। বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। কয়েকটি মামলায় তিনি হাজতেও ছিলেন। সম্রাটের অন্যতম সহযোগী কাউন্সিলর মমিনুল হক সাঈদ খালেদ মাহমুদ ভুঁইয়া। এর মধ্যে খালেদ মাহমুদ ভুঁইয়া কয়েক দিন আগে বিপুল পরিমাণ অর্থ, মাদক ক্যাসিনো সরঞ্জামসহ র‌্যাবের হাতে আটক হয়। বিদেশী পিস্তল গুলি নিজ দখল নিয়ন্ত্রণে রেখে অস্ত্র আইনে অপরাধ করায় সম্রাটের বিরুদ্ধে মামলা করা হয়।

এর আগে, গত ১৮ সেপ্টেম্বর ঢাকার মতিঝিলের ক্লাবপাড়ায় র‌্যাবের অভিযানে


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫