পাঁচ কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

প্রকাশ: অক্টোবর ০৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচটি কোম্পানি তাদের পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড (বিডি ল্যাম্পস), দি একমি ল্যাবরেটরিজ লিমিটেড বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড।

একমি ল্যাবরেটরিজ: কোম্পানিটির পর্ষদ সভা অক্টোবর অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরে কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৪৩ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল টাকা ৬৬ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে টাকা ৭৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৮৫ পয়সা। ৩১ মার্চ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৫ টাকা ৩২ পয়সা। ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় একমি ল্যাবরেটরিজ।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরে কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

সদ্যসমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮৮ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ২৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৩ পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং।

বিডি ল্যাম্পস: কোম্পানিটির লভ্যাংশ নির্ধারণী পর্ষদ সভা ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৮ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল টাকা পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ইপিএস ছিল ৭০ পয়সা। ৩১ মার্চ এনএভিপিএস দাঁড়িয়েছে ৯১ টাকা পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় বিডি ল্যাম্পস।

বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি: কোম্পানিটির পর্ষদ সভা ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরে কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৪৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৪ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল পয়সা। ৩১ মার্চ কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৭ টাকা ৬৬ পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব

সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫