অনলাইন জুয়ার পথ দেখানো সেলিম প্রধান গ্রেফতার

প্রকাশ: অক্টোবর ০১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে গতকাল অনলাইন জুয়ার সম্রাট হিসেবে পরিচিত সেলিম প্রধানকে গ্রেফতার করেছে র্যাব। থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে ব্যাংকক যাওয়ার আগ মুহূর্তে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

অভিযোগ রয়েছে, সেলিম প্রধানের হাত ধরেই দেশে অনলাইন জুয়ার প্রচলন ঘটে। তার নিজ নামের আদলে গড়ে তোলা প্রধান গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান পি টোয়েন্টিফোর গেমিং। প্রতিষ্ঠানের মাধ্যমেই দেশে আনুষ্ঠানিকভাবে অনলাইন জুয়া শুরু হয়।

র্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার বলেন, থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে ব্যাংককে যাওয়ার কথা ছিল সেলিম প্রধানের। বেলা ৩টার দিকে তাকে ফ্লাইট থেকে নামিয়ে আনা হয়। অনলাইন ক্যাসিনো চালানো বিদেশে অর্থ পাচারের অভিযোগ পাওয়ার পর তাকে গ্রেফতার করা হয়েছে।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইট ঘেঁটে দেখা যায়, প্রধান গ্রুপের প্রতিষ্ঠান পি টোয়েন্টিফোর গেমিং নামের কোম্পানির ওয়েবসাইটেই ক্যাসিনো অনলাইন ক্যাসিনো ব্যবসার তথ্য রয়েছে। প্রধান গ্রুপের কোম্পানি জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপার্সের নাম রয়েছে ঢাকা চেম্বারের সদস্যদের তালিকায়। সেখানে সেলিম প্রধানের অফিসের ঠিকানা দেয়া হয়েছে গুলশানে। সেখানেই পি টোয়েন্টিফোর গেমিংয়ের কার্যালয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫