বঙ্গবন্ধু হত্যার সব ষড়যন্ত্রকারীর মুখোশ উন্মোচনের দাবি

প্রকাশ: আগস্ট ১৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

একটি কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যায় দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচনের দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকসহ আয়োজিত ‘ভয়াবহ আগস্ট’ শীর্ষক সেমিনারের বক্তারা।

গতকাল বিকাল সাড়ে ৫টায় রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবসে এ দাবি করা হয়।

সেমিনারে সম্মানিত আলোচক ছিলেন আরেফিন সিদ্দিক। স্বাগত বক্তব্য রাখেন জাতীয় জাদুঘরের সচিব মো. আবদুল মজিদ। ‘ভয়াবহ আগস্ট’-এর মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক প্রণব সাহা। সেমিনারে সভাপতিত্ব করেন জাতীয় জাদুঘরের মহাপরিচালক রিয়াজ আহম্মদ। পরিচালনা করেন শিহাব শাহরিয়ার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সব দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীর বিরুদ্ধে একটি কমিশন গঠন করে মুখোশ উন্মোচন করা প্রয়োজন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা মানেই বাংলাদেশকে হত্যা করা। বঙ্গবন্ধুকে হত্যা করা মানেই বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের স্বপ্নকে হত্যা করা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫