অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই

প্রকাশ: আগস্ট ১৫, ২০১৯

বণিক বার্তা অনলাইন

জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা (৭১) না ফেরার দেশে চলে গেলেন। আজ বৃহস্পতিবার দুপুরে মুম্বইয়ের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে, গত বৃহস্পতিবার মুম্বাইয়ের জুহুর একটি হাসপাতালে ভর্তি করা হয় বিদ্যা সিনহাকে। ভর্তির সময় তার ফুসফুস ও হৃৎপিণ্ডের বেশ কিছু সমস্যা ছিল বলে জানা যায়।

মাত্র ১৮ বছর বয়সে মডেলিং ও অভিনয়ে ক্যারিয়ার গড়তে পথচলা শুরু করেন বিদ্যা সিনহা। ‘রজনীগন্ধা’ ও ‘ছোটি সি বাত’ ছবিতে অভিনয় করে মানুষের মন জয় করে নিয়েছিলেন বিদ্যা। দীর্ঘদিন বিরতির পর সালমান খানের ‘বডিগার্ড’ ছবিতে দেখা গিয়েছিলো তাকে। এছাড়া একতা কাপুরের ‘কাব্যঞ্জলি’ (২০০৬) ধারাবাহিকে কাজ করে বিদ্যা তুমুল জনপ্রিয় হয়েছিলেন।

১৯৬৮ সালে প্রতিবেশী যুবক ভেঙ্কটেশ্বরন আইয়ারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা। বিয়ের পর এক কন্যাসন্তানকে দত্তক নেন তিনি। ১৯৯৬ সালে মৃত্যু হয় বিদ্যা সিনহার প্রথম স্বামীর।

প্রথম স্বামীর মৃত্যুর পর নেতাজি ভীমরাও নামে অন্য এক ব্যক্তিকে বিয়ে করেন বলিউডের এই অভিনেত্রী। কিন্তু ২০০৯ সালে ভীমরাওয়ের বিরুদ্ধে গৃহনির্যাতনের অভিযোগ দায়ের করেন বিদ্যা সিনহা। ফলে দ্বিতীয় বিয়েও বেশিদিন স্থায়ী হয়নি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫