ম্যানইউ-চেলসি লড়াইয়ে উত্তাপ

প্রকাশ: আগস্ট ১১, ২০১৯

গত কয়েকটি মৌসুমে আশানুরূপ ফল লাভ করতে ব্যর্থ হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। কিন্তু এবারের মৌসুমের শুরুতেই বড় উপলক্ষ পাচ্ছে এই দুদল। যেখানে দুদল মুখোমুখি হবে একে অন্যের। ওল্ড ট্রাফোর্ডে এই দুদলের মুখোমুখি এখনই বাড়তি উত্তেজনা ছড়াচ্ছে। এদিকে এ ম্যাচ দিয়ে অভিষেকের অপেক্ষায় আছেন লেস্টার সিটি থেকে ম্যানইউতে আসা হ্যারি ম্যাগুইরে। সেই সঙ্গে অন্য রকম অভিষেকের অপেক্ষায় থাকা চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের জন্যও এ উপলক্ষ বিশাল। প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে চেলসির ডাগআউটে দাঁড়াবেন কোচ হিসেবে। সব মিলিয়ে নানা দিক থেকে গুরুত্বপূর্ণ বলে এ লড়াইয়ে জিততে মরিয়া থাকবে দুদল। শুরুতেই একটি বড় জয় দুদলের আত্মবিশ্বাসের পালে বাড়তি হাওয়া দেবে। তাই এ ম্যাচকে পাখির চোখ করেছে দুদল।

সর্বশেষ মৌসুম ম্যানইউ ও চেলসি দুদলের জন্যই ছিল হতাশার। দুদলই সমর্থকদের আশা পূরণ করতে ব্যর্থ হয়েছে। ম্যানইউতে অবশ্য মৌসুম শুরু করেছিলেন জোসে মরিনহো। কিন্তু মাঝ মৌসুমেই সীমাহীন ব্যর্থতার দায় নিয়ে বরখাস্ত হন এই পর্তুগিজ কোচ। তার বদলে দলে আনা হয় দলের সাবেক খেলোয়াড় ওলে গুনার সোলশারকে। সোলশারের আগমন ক্লাবের পরিবেশই বদলে দেয়। প্রথম দিকে দায়িত্ব নিয়ে দলকে দারুণভাবে এগিয়ে নেন তিনি। একপর্যায়ে সেরা চারের লড়াইয়েও ম্যানইউকে ফিরিয়ে আনেন তিনি। তবে সে সাফল্য শেষদিকে ধরে রাখতে পারেননি। এক পর্যায়ে পথ হারিয়ে ৬ নম্বরে থেকে শেষ করতে হয় লিগ মৌসুম। বিপরীতে উত্থান-পতনের ধারাবাহিকতায় এগিয়ে যেতে থাকা চেলসি শেষ পর্যন্ত মৌসুম শেষ করে তিন নম্বরে থেকে। এবার দলটির কোচ হিসেবে ল্যাম্পার্ডের আগমনও বাড়তি উত্তেজনা ছড়াচ্ছে। ল্যাম্পার্ডের হাত ধরে সাম্প্রতিক ব্যর্থতা ভুলে চেলসি চাইছে সামনের দিকে এগিয়ে যেতে। তবে এ ম্যাচের আগে চোট নিয়ে দুশ্চিন্তা আছে চেলসি শিবিরে। এ ম্যাচে দলের অন্যতম সেরা মিডফিল্ডার এনগলু কন্তেকে নাও পেতে পারে তারা।

মৌসুমের প্রথম ম্যাচের আগে সেরা চারে চোখ রাখা চেলসি বস ল্যাম্পার্ড বলেন, ‘প্রতি বছরই ক্লাবের লক্ষ্য থাকে চ্যাম্পিয়ন্স লিগে খেলা। আমরা এটা গত বছর করেছি এবং আমি এ বছরও তা করতে চাইব।’ পাশাপাশি এ জন্য কী করতে হবে তাও বলে দেন তিনি, ‘আমাদের কঠোর পরিশ্রম করতে হবে উন্নতির জন্য।’ অন্যদিকে দলবদলে রোমেলু লুকাকুকে হারালেও ম্যানইউ বস সোলশার লক্ষ্য পূরণে দৃঢ়প্রতিজ্ঞ। বিবিসি


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫