গোবিন্দগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৮ মামলার আসামি নিহত

প্রকাশ: আগস্ট ১০, ২০১৯

বণিক বার্তা প্রতিনিধি রংপুর 

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হাতকড়াসহ ছিনিয়ে নেয়া ১৮ মামলার আসামি নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত রাত ৩টার দিকে গোবিন্দগঞ্জের কাটাখালী বাঁধের ওপর এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হন। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করে পুলিশ।

নিহতের নাম চিনু মিয়া (৩৮)। তিনি গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের বিশ্বনাথ গ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, চিনু মিয়ার বিরুদ্ধে অস্ত্র, হত্যা চেষ্টা, প্রতারণা, চাঁদাবাজি, অগ্নিসংযোগ ও নাশকতাসহ ১৮টি মামলা বিচারাধীন রয়েছে। গত বুধবার রাত ১০টার দিকে দরবস্ত ইউনিয়নের বিশ্বনাথ গ্রামের বাঁধের ওপর থেকে হাতকড়াসহ চিনু মিয়াকে ছিনিয়ে নেয় তার সহযোগীরা।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, হাতকড়াসহ ছিনিয়ে নেয়া আসামি চিনু মিয়া গত বৃহস্পতিবার গভীর রাতে চর এলাকায় অবস্থান করছে—এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ কাটাখালী এলাকায় অবস্থান নেয়। চিনু ও তার সহযোগীরা কাটাখালীতে পৌঁছলে পুলিশ তাদের আটকের চেষ্টা করে। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে তারা। পরে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান চিনু। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

তিনি আরো জানান, এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত বুধবার রাত ১০টার দিকে দরবস্ত ইউনিয়নের বিশ্বনাথ গ্রামের বাঁধের ওপর পুলিশের কাছ থেকে হাতকড়াসহ চিনু মিয়াকে ছিনিয়ে নেয় তার সহযোগী ও স্বজনরা। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে চিনু মিয়ার সহযোগী নুর আলম ও তাজনুরকে আটক এবং দুটি মোটরসাইকেল জব্দ করে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫