পাঁচ বছরে ২০ কোটি ডলার বিনিয়োগ করবে কোকা-কোলা

প্রকাশ: আগস্ট ০৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

আগামী পাঁচ বছর বাংলাদেশে ২০ কোটি ডলার বিনিয়োগের পরিকল্পনা গ্রহণ করেছে কোমল পানীয়র বহুজাতিক ব্র্যান্ড কোকা-কোলা। গতকাল শিল্পমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে কোকা-কোলা প্রস্তুতকারক প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ পরিকল্পনা জানানো হয়।

গতকাল শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে সাক্ষাৎ করেন কোকা-কোলা প্রস্তুতকারক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন প্রেসিডেন্ট ও চিফ অপারেটিং অফিসার ব্রায়ান স্মিথ। শিল্প মন্ত্রণালয়ে মন্ত্রীর কার্যালয়ে ওই সাক্ষাত্কালে উপস্থিত ছিলেন শিল্প সচিব মো. আবদুল হালিম ও অতিরিক্ত সচিব পরাগ।

কোকা-কোলার সুনির্দিষ্ট বিনিয়োগ প্রস্তাব শিল্প মন্ত্রণালয়ে পাঠানোর আহ্বান জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহায়তা  দেয়া হবে। কোমল পানীয়সহ অন্যান্য স্বাস্থ্যসম্মত পানীয় তৈরিতে এগিয়ে আসার জন্যও আহ্বান জানান তিনি। এ সময় প্রতিনিধি দল কোকা-কোলাকে কর হ্রাসসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানের আহ্বান জানালে সেগুলো প্রস্তাব আকারে শিল্প মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়।

শিল্প সচিব বলেন, বাংলাদেশের একটি বিশাল বাজার রয়েছে। জনগণের ক্রয়ক্ষমতা বাড়ছে। নতুন নতুন পণ্যের প্রতি মানুষ অধিক আগ্রহ দেখাচ্ছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫