মিশন মঙ্গলের পর বিদ্যা ব্যস্ত ‘শকুন্তলা দেবী’ নিয়ে

প্রকাশ: আগস্ট ০৯, ২০১৯

ফিচার ডেস্ক

কয়েক দিন বাদেই মুক্তি মিলছে মিশন মঙ্গল চলচ্চিত্রটির। বিদ্যা বালান অভিনীত এ চলচ্চিত্র মূলত বৈজ্ঞানিক কল্পকাহিনীনির্ভর কিন্তু সত্যি গল্পে তৈরি। এ চলচ্চিত্রের কাজ শেষ বলে হাত গুটিয়ে বসে নেই বিদ্যা বালান। বরং এরই মধ্যে পরবর্তী কাজও পুরেছেন তার ঝুলিতে। ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ও গণিতের জাদুকর হিসেবে খ্যাত শকুন্তলা দেবীকে নিয়ে তৈরি আত্মজীবনীমূলক ওয়েব সিরিজে কাজ করতে যাচ্ছেন তিনি।

গত বুধবার আসন্ন চলচ্চিত্রের প্রচারণায় নেমেছিলেন তিনি। মূলত সে সময়ই তিনি ওয়েব সিরিজে কাজের বিষয়ে খুলে বলেন। তিনি বলেন, ইন্দিরা গান্ধী ওয়েব সিরিজটি দুর্ভাগ্যবশত বেশি সময় নিচ্ছে। আশা করছি, শিগগিরই শুরু হবে। কিন্তু ওয়েব সিরিজ হিসেবে এটির কাজ কীভাবে হবে, সে বিষয়ে আমার ধারণা নেই। রনি স্ক্রওয়ালা মূলত এটি প্রযোজনা করছে এবং এটির স্ক্রিপ্টের ওপরও কাজ চলছে। আমি শুধু অপেক্ষা করছি, কখন তারা বলবে শুটিংয়ের জন্য প্রস্তুতি নেয়া শেষ। আমি যেহেতু স্ক্রিপ্ট কিংবা এ ধরনের কাজের সঙ্গে সম্পৃক্ত নই, তাই বলতে পারছি না কবে নাগাদ শেষ হতে পারে। তবে ধারণা করছি, একটু বেশি সময় নিতে পারে।&dquote;&dquote;

অন্যদিকে রাজনৈতিক চরিত্র জয়ললিতার বায়োপিকে অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যানের বিষয়েও কথা বলেছেন বিদ্যা। তিনি বলেন, আমি বেশ খুশি হয়েছি কঙ্গনা এ চরিত্রে অভিনয় করছে জেনে। আমার মনে হয়েছে দুজন রাজনৈতিক চরিত্র নিয়ে কাজ করা আসলে সম্ভব না। যদি দুটো চলচ্চিত্রের মধ্যে বছরখানেকের ব্যবধান থাকত, তাহলে ভালো হতো।

শুকুন্তলা দেবীকে নিয়ে তৈরি ওয়েব সিরিজের কাজ শুরু করবেন মিশন মঙ্গলের মুক্তির পরপরই। মাত্র ১৫ দিন বিরতি নিয়েছেন। এরপর পুনরায় ডুব দেবেন শকুন্তলা দেবীকে নিয়ে। আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই শুরু হবে শকুন্তলা দেবীর শুটিং।

 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫