হুয়ামি স্মার্টঘড়িতে ২০ দিন ব্যাটারি ব্যাকআপ মিলবে

প্রকাশ: আগস্ট ০৭, ২০১৯

বণিক বার্তা ডেস্ক

চীনভিত্তিক শাওমির সাব-ব্র্যান্ড হুয়ামি নতুন স্মার্টঘড়ি উন্মোচন করেছে। ‘হুয়ামি অ্যামেজফিট ভার্জ লাইট’ এ স্মার্টঘড়িতে দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ মিলবে। ভারতের বাজারে উন্মোচিত ডিভাইসটির দাম ধরা হয়েছে ৬ হাজার ৯৯৯ রুপি। খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

ডিভাইসটিতে ১ দশমিক ৩ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এটি সাতটি আলাদা স্পোর্টস মোডে ব্যবহার করা যাবে। এতে ২৪ ঘণ্টা হূদস্পন্দন পর্যবেক্ষণের পাশাপাশি ফোনের নোটিফিকেশন পাওয়া যাবে। এছাড়া রয়েছে স্লিপ ট্র্যাকিং ফিচার।

হুয়ামি অ্যামেজফিট ভার্জ লাইটের ডিসপ্লে সুরক্ষায় ব্যবহার করা হয়েছে করনিং গরিলা গ্লাস ৩। ডিভাইসটিতে পিপিজি হার্টরেট সেন্সর, ৩ অ্যাক্সিস অ্যাক্সিলেরেশন সেন্সর ও অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর রয়েছে। এতে কানেক্টিভিটির জন্য আছে জিপিএস ও ব্লুটুথ ৫। এর ৩৯০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ফুল চার্জ হতে আড়াই ঘণ্টা সময় নেবে। একবার ফুল চার্জ দিয়ে ডিভাইসটিতে ২০ দিন পাওয়ার ব্যাকআপ পাওয়া যাবে।

হুয়ামি অ্যামেজফিট ভার্জ লাইট অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের সঙ্গে জুড়ে দিয়ে ব্যবহার করা যাবে। এছাড়া ডিভাইসটি থেকেই বিভিন্ন প্লেয়ারের মাধ্যমে গান শোনা যাবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫