এপিএসি ম্যাগাজিনের সম্ভাবনাময় স্টার্টআপ তালিকায় ‘ডি মানি’

প্রকাশ: আগস্ট ০৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের শীর্ষ ১০ সম্ভাবনাময় স্টার্টআপের তালিকা প্রকাশ করেছে এপিএসি বিজনেস ম্যাগাজিন। এ তালিকায় স্থান পেয়েছে দেশীয় স্টার্টআপ ডি মানি বাংলাদেশ। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, এপিএসি বিজনেস ম্যাগাজিনের শীর্ষ ১০ ওয়ালেটের তালিকায় দক্ষিণ এশিয়া থেকে স্থান পাওয়া একমাত্র ওয়ালেট ডি মানি।

এশিয়া প্যাসিফিক অঞ্চলে প্রযুক্তি ও প্রযুক্তিসংশ্লিষ্ট খাতের প্রবণতা এবং প্রযুক্তি খাতের প্রধান তথ্য কর্মকর্তা (সিআইও), প্রধান অভিজ্ঞতা কর্মকর্তাসহ (সিএক্সও) নীতিনির্ধারকদের মতামত ও প্রত্যাশা নিয়ে কাজ করে এপিএসি বিজনেস ম্যাগাজিন। চলতি বছর এশিয়া প্যাসিফিক অঞ্চলের ফিনটেক খাতে প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম পর্যবেক্ষণ করা হয়েছে। এপিএসির প্রতিবেদনে ডিজিটাল বাংলাদেশের রূপান্তরে ডি মানির ভবিষ্যতের সম্ভাবনা তুলে ধরা হয়।

উল্লেখ্য, সিলিকন ভ্যালি ফেরত সোনিয়া বশির কবির ও আরিফ বশির ডি মানির সহপ্রতিষ্ঠাতা এবং প্রতিষ্ঠানটিতে চেয়ারম্যান হিসেবে আছেন উদ্যোক্তা অঞ্জন চৌধুরী।

ডি মানি অর্জন বিষয়ে সোনিয়া বশির কবির বলেন, অনুন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে আরোহণের ক্ষেত্রে ডিজিটাল অন্তর্ভুক্তি খুব গুরুত্বপূর্ণ চালিকাশক্তি। আর্থিক অন্তর্ভুক্তির চ্যালেঞ্জ নিয়ে আমরা আমাদের যাত্রা শুরু করি। আমাদের এখানে মূল সমস্যা হলো ক্ষুদ্র ও মাঝারি ব্যবসাপ্রতিষ্ঠানদের নিয়ে ইকোসিস্টেম গড়ে তোলা এবং তাদের কার্যকরী পরিচালনা ও সফলতায় পণ্য ও সেবা প্রদান করা। ডিজিটাল ইকোসিস্টেম তৈরিতে আমরা ব্যবসায়িক কৌশল বিস্তৃত করছি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫