মন্ত্রিসভায় শপথ নিতে ডাক পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি/বণিক বার্তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের টানা চতুর্থ মেয়াদের মন্ত্রিসভায় যুক্ত হতে যাচ্ছে নতুন মুখ। আজ শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় শপথ নিতে যাচ্ছেন নতুন প্রতিমন্ত্রীরা। প্রথমবারের মতো মন্ত্রিসভায় আসছেন চট্টগ্রাম ১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী। বণিক বার্তাকে তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন পেয়েছি।

শিক্ষা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ার জন্য মন্ত্রিপরিষদ থেকে ফোন পেয়েছেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক সামসুন্নাহার চাঁপা। তিনি এবারই প্রথম সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি বণিক বার্তাকে বলেন, শিক্ষা প্রতিমন্ত্রী হিসেবে শপথে অংশ নেয়ার জন্য মন্ত্রিপরিষদ থেকে ফোন করেছেন।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শপথ নেয়ার জন্য ফোন পেয়েছেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান। তিনি সংরক্ষিত নারী আসনে টানা তিনবারের সংসদ সদস্য। তার পিতা আতাউর রহমান খান কায়সার বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক এবং আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ছিলেন। তিনি বণিক বার্তাকে জানিয়েছেন, আমাকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করে শপথ নেয়ার জন্য জানিয়েছেন।

শপথ নেয়ার জন্য মন্ত্রিপরিষদ থেকে ফোন পেয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা। তিনি এবারই প্রথম সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি বণিক বার্তাকে বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করে শপথ নেয়ার জন্য বলেছেন।

এছাড়া নওগাঁ ২ আসনের শহিদুজ্জামান সরকার প্রতিমন্ত্রী হিসেবে ফোন পেয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন