মহাসমাবেশে যোগ দিতে খুলনায় প্রধানমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

ছবি: বণিক বার্তা

আওয়ামী লীগের মহাসমাবেশে যোগ দিতে খুলনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার (১৩ নভেম্বর) দুপুর ১২টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার খুলনা জেলা স্টেডিয়ামে অবতরণ করেছে। এ তথ্য জানিয়েছেন, খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

খুলনা জেলা প্রশাসক জানান, দুপুর ২টা পর্যন্ত সার্কিট হাউজে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন তিনি। বেলা পৌনে ৩টায় সার্কিট হাউজ মাঠে দুই হাজার ৩৬৯ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়ন করা ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ২২৩ কোটি টাকা ব্যয়সাপেক্ষ পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর যোগ দেবেন আওয়ামী লীগ আয়োজিত জনসভায়।

এদিকে বেলা ১১টা ৫০ মিনিটে মহাসমাবেশ শুরু হয়েছে। সমাবেশে বক্তৃতা করছেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা। সকাল থেকেই বাস, ট্রেন, ট্রাকে করে বাহারি সাজসজ্জা আর বাদ্যযন্ত্র বাজিয়ে ব্যানার, ফেস্টুন নিয়ে খুলনা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আওয়ামী লীগ নেতাকর্মীরা দলে দলে প্রধানমন্ত্রীর জনসভাস্থল খুলনার সার্কিট হাউজ মাঠে যোগ দিয়েছেন।

৫ বছরেরও বেশি সময় পর খুলনায় জনসভা করছেন প্রধানমন্ত্রী। এতে ১০ লাখ মানুষের সমাগম হবে বলে প্রত্যাশা আওয়ামী লীগের। অনুষ্ঠান সফল করতে কেন্দ্রীয় একাধিক নেতা কয়েকদিন আগেই খুলনায় অবস্থান করে এসব বিষয়ে তদারকি করছেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে খুলনা নগর জুড়ে সাদা ও পোশাকধারী পুলিশের নজরদারিসহ নৌপথে নিরাপত্তা জোরদার করা হয়েছে।প্রতিটি মোড়ে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে। জনসভাস্থলসহ নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে সিসি ক্যামেরা। সবমিলিয়ে তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন