ঢাকা স্টক এক্সচেঞ্জের এমডি তারিক আমিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক মো. তারিক আমিন ভূঁইয়া পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার তিনি এক্সচেঞ্জটির চেয়ারম্যানের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। এমডি হিসেবে নিজের পরিকল্পনা অনুসারে এক্সচেঞ্জটিতে কাজ না করতে পারাকেই তিনি পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে ডিএসইর চেয়ারম্যান ইউনূসুর রহমান বণিক বার্তাকে বলেন, ডিএসইর এমডি ইমেইলে আমার কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। পদত্যাগের কারণ হিসেবে এখানে তার নিজের মত করে কাজ করতে না পারাকে তিনি কারণ হিসেবে উল্লেখ করেছেন। এর বাইরে তিনি হয়ত অন্য কোথাও ভালো চাকরির প্রস্তাব পেয়েছেন এ কারণেও পদত্যাগ করতে পারেন। যাই হোক তার পদত্যাগের বিষয়টি ডিএসইর পর্ষদে পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

ডিএসইর নতুন নিয়োগ পাওয়া এমডি মো. তারিক আমিন ভূঁইয়া একজন তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ। বিশেষ করে আর্থিক প্রযুক্তির ওপর তার দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে। এএনজেড, আইএনজি, সেন্ট জর্জ ব্যাংক, ওয়েস্টপ্যাক ব্যাংকিং করপোরেশন ও ব্র্যাক ব্যাংকে তিনি তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন। 

এছাড়া তিনি একসেনচার, ইনফোসিস এবং টিসিএসের মত আন্তর্জাতিক প্রতিষ্ঠানেও কাজ করেছেন। বর্তমানে তিনি ফ্রেন্ডশীল এনজিও এর তথ্য প্রযুক্তি পরামর্শক এবং হাশক্লাউড পিটিওয়াই লিমিটেডের প্রতিষ্ঠাতা, সিটিও এবং চীফ প্রোডাক্ট অফিসার হিসেবে কাজ করছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন