বিশৃঙ্খল পরিস্থিতি দেখলেই ফোন করুন, তাৎক্ষণিক ব্যবস্থা : র‍্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। পাশাপাশি কোনো বিশৃঙ্খল পরিস্থিতি দেখলেই তাৎক্ষণিক র‌্যাবকে জানাতে জনসাধারণের প্রতি অনুরোধ করেছেন তিনি। আজ রোববার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন র‌্যাব মহাপরিচালক।


র‌্যাবের ডিজি বলেন, বিশেষ এ দিবসটি ঘিরে তার বাহিনীর কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকছে। পাশাপাশি সংস্থার সবগুলো ব্যাটালিয়ন স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে শহীদ মিনারের সুরক্ষা নিশ্চিত করবেন। দিবসটি ঘিরে একটি মহল শহীদ মিনারে ভাঙচুরসহ দেশের অনেক স্থানে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করে থাকে। তবে এবার সে ধরণের কোনো হুমকি নেই। তারপরও নিরাপত্তার বিষয়ে কোনো ছাড় দেয়ার সুযোগ নেই।


চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ইউনিফর্মধারী সদস্যের পাশাপাশি সাদা পোশাকেও কাজ করবেন র‌্যাব সদস্যরা। এছাড়া সাইবার মনিটরিং সেল কাজ করছে। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক কোনো ঘটনা নজরে আসা মাত্রই ব্যবস্থা নেয়া হবে।


দিবসটি নিরাপদ করতে ব্যাটালিয়নগুলোর পাশাপাশি কাজ করবে র‌্যাব সদর দপ্তরও। এজন্য একটি হেল্প ডেস্ক চালু করা হয়েছে। ০১৭৭৭৭২০০২৯ নম্বরে ফোন করে র‌্যাবের সহযোগীতা নেয়ার জন্য অনুরোধ করেন র‌্যাব ডিজি। এছাড়া কোথাও কোনো বিশৃঙ্খল পরিস্থিতি দেখলে তাৎক্ষণিক ভাবে জানানোর জন্যও তিনি জনসাধারণের প্রতি অনুরোধ জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন