সাধারণ শেয়ারহোল্ডারদের ৫% নগদ লভ্যাংশ দেবে জিকিউ বলপেন

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে উদ্যোক্তা ও পরিচালক বাদে বাকিদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। সম্প্রতি অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা থেকে এ সুপারিশ করা হয়। পাশাপাশি সভায় সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটির মোট ৮৯ লাখ ২৮ হাজার ৯১টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩৭ লাখ ৩৮ হাজার ৮১৩টি। বাকি শেয়ার রয়েছে সাধারণ শেয়ারহোল্ডারদের হাতে। সেই হিসাবে সমাপ্ত হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ অনুমোদন পেলে সাধারণ শেয়ারহোল্ডারদের প্রায় ২৬ লাখ টাকা লভ্যাংশ দিতে হবে। 

সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, আলোচ্য সময়ে জিকিউ বলপেনের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭ টাকা ৫৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যেখানে লোকসান ছিল ৭ টাকা ২১ পয়সা (পুনমূর্ল্যায়িত)। ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪০ টাকা। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ১৩৫ টাকা ৬ পয়সা (পুনমূর্ল্যায়িত)। 

এদিকে সমাপ্ত হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৩ ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেট ধরা ৩০ নভেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন