অস্ত্র মামলায় পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে চার্জগঠন

আদালত প্রতিবেদক

অস্ত্র আইনের মামলায় নরসিংদী জেলা যুব মহিলা লীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মো. মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর চার্জগঠন করে আগামী ৩১ আগস্ট এবং ১, ২ ও ৩ সেপ্টেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেছেন আদালত।

আজ রোববার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ আসামিদের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে চার্জ করেন এবং সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেন।

আসামি মফিজের পক্ষে অ্যাডভোকেট এবিএম গোলাম ফাত্তা এবং তার স্ত্রী পাপিয়ার পক্ষে অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন অব্যাহতির আবেদন করে শুনানি করেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু এবং অতিরিক্ত পাবলিক প্রসিকিউর সিহাব উদ্দিন চার্জগঠনের পক্ষে শুনানি করেন।

এর আগে গত ২৯ জুন এ মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই মো. আরিফুজ্জামান ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন।

এরও আগে চলতি বছর  ২২ ফেব্রæয়ারি ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুজন সঙ্গীসহ পাপিয়া এবং তার স্বামীকে আটক করে র‌্যাব-১। ওই সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দুটি ডেবিট কার্ড জব্দ হয়।

পরে পাপিয়ার ফার্মগেটের বাসার ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে র‌্যাব।

ওই ঘটনায় মাদক, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে শেরেবাংলা নগর ও বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়। পরবর্তীতে মামলাগুলোয় দুই দফায় তাদের ৩০ দিনের  রিমান্ড মঞ্জুর হয়। রিমান্ড শেষে তারা বর্তমানে কারাগারে রয়েছেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন