গণপরিবহন চলবে, ঈদের ৩ দিন আগে বন্ধ থাকবে ভারী যান

নিজস্ব প্রতিবেদক

ঈদে গণপরিবহন চলবে। তবে বরাবরের মতো ভারী যানবাহন ঈদের আগের ৩ দিন বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) নিজ বাসভবন থেকে অনলাইন ব্রিফিংয়ে একথা জানান তিনি।

পরবর্তীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানাবে বলেও জানা তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঈদের গণপরিবহন বন্ধ থাকা নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে তা নিরসনে আমি বলছি, ঈদের সময় গণপরিবহন চলবে। তবে বরাবরের মতো ঈদের আগের তিন দিন পণ্যবাহী ও ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে। আর জরুরি পরিষেবা ও পণ্যবাহী (যেমন ওষুধ ইত্যাদি) যানবাহন এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

এর ফলে ঈদে গণপরিবহন চলাচল নিয়ে যে ধোঁয়াশার সৃষ্টি হয়েছিল তার অবসান ঘটলো। গত ১৪ জুলাই সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল ঈদের ৫ দিন পূর্বে থেকে ঈদের পর তিন দিন অর্থাৎ মোট ৯ দিন গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। অবশ্য গতকাল বুধবার দুপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওই বিজ্ঞপ্তিতে ভুল-বোঝাবুঝি উল্লেখ করে ঈদের সময় গণপরিবহন চলবে বলে জানান। 

সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বিষয়টি আজ আরো স্পষ্ট করলেন।

 ভিডিও বার্তায় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদযাত্রায় সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করার আহ্বান জানান। না হলে ঈদের আনন্দ অচিরেই বিষাদের রূপ নিতে পারে বলে সতর্কবাণী উচ্চারণ করেন। 

ওবায়দুল কাদের বলেন, কঠোরভাবে স্বাস্থ্যবিধি না মানলে করোনা সংক্রমণের মাত্রা উচু ঝুঁকিতে পৌঁছে যাবে বলে বিশেষজ্ঞরা এরই মধ্যে আশঙ্কা প্রকাশ করেছেন। আসুন আমরা সকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার নির্দেশনাগুলো প্রতিপালন করি। নিজেদের সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলি। আমরা ঘরে অবস্থান করি, যার যার কর্মস্থল অবস্থান করি। এটাই সকলের কাছে প্রত্যাশা। 


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন