এজিএম স্থগিত করেছে লিন্ডে ও প্যারামাউন্ট ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক

দেশে নভেল করোনাভাইরাস সংক্রমণের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করেছে বহুজাতিক কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড এবং বীমা খাতের প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এজিএমের নতুন তারিখ পরবর্তী সময়ে জানানো হবে। তবে কোম্পানি দুটির ঘোষিত লভ্যাংশ রেকর্ড ডেটসহ অন্যান্য সিদ্ধান্ত অপরিবর্তিত থাকবে।

লিন্ডে বাংলাদেশের ৪৭তম এজিএম অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারিত ছিল ২৩ এপ্রিল। কিন্তু সম্প্রতি কোম্পানিটির পক্ষ থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, শেয়ারহোল্ডার অন্যান্য যাদের এজিএমে অংশগ্রহণের পরিকল্পনা ছিল তাদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে লিন্ডে বাংলাদেশের পর্ষদ এজিএম স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। তবে লভ্যাংশ রেকর্ড ডেট অপরিবর্তিত থাকবে। কোম্পানি দেশে নভেল করোনাভাইরাস পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং পরিস্থিতির উন্নতি হলে তারা এজিএমের নতুন তারিখ ঘোষণা করবে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫০০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে লিন্ডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮০ টাকা ৯৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬৫ টাকা ৯৬ পয়সা। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩৫ টাকা ৭০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৯৩ টাকা ৯০ পয়সা।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ঘোষিত লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য আজ বেলা ১১টায় রাজধানীর গুলশান-- অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ২১তম এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নভেল করোনাভাইরাস পরিস্থিতির কারণে সম্প্রতি কোম্পানিটির পর্ষদ এজিএম স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। এজিএমের নতুন তারিখ পরবর্তী সময়ে জানানো হবে। এছাড়া লভ্যাংশ রেকর্ড ডেটসহ অন্যান্য সিদ্ধান্ত অপরিবর্তিত রয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে শতাংশ নগদ বাকি শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে টাকা ১৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১২৫ শতাংশ। ৩১ ডিসেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২১ টাকা ৮৩ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা পয়সা।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন