টেলিকম ও প্রযুক্তি

ভালো ব্যবসায়িক আইডিয়ায় অর্থায়ন করবে রবি

নিজস্ব প্রতিবেদক | ০০:০০:০০ মিনিট, জুলাই ২০, ২০১৯

ডিজিটাল জীবনধারায় বৈচিত্র্য আনতে উদ্ভাবনী ভাবনা নিয়ে ব্যবসা করার স্বপ্ন দেখলেও অর্থ, প্রশিক্ষণের সংস্থান নেই এমন উদ্যোক্তার জন্য প্রতিযোগিতামূলকভাবে অর্থায়নের উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে সেলফোন অপারেটর রবির আর-ভেঞ্চার প্রকল্প।

প্রতিষ্ঠানটি সূত্রে জানা গেছে, দেশের যেকোনো নাগরিক আর-ভেঞ্চারের ওয়েবসাইটে গিয়ে তার আইডিয়া জমা দিতে পারবেন। প্রাপ্ত আইডিয়া থেকে ডিজিটাল ব্যবসায় বিশেষজ্ঞ দল সেরা ধারণাগুলো ব্যবসা হিসেবে প্রতিষ্ঠা করানোর জন্য বিশেষজ্ঞ পরামর্শ, প্রশিক্ষণ ও অর্থায়ন করবে রবি। এ অর্থের পরিমাণ সর্বোচ্চ ৮৪ লাখ টাকা। ২১ জুলাই পর্যন্ত আবেদন করা যাবে, বাংলা অথবা ইংরেজিতে। 

রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ বলেন, প্রতিটি স্টার্টআপকে প্রতিষ্ঠিত করতে চার থেকে ছয় মাসের নিবিড় প্রশিক্ষণের আওতায় আনা হবে। বিজয়ীদের ধারণা বাস্তবায়নে কী কী পদক্ষেপ নিতে হবে, সে দিকনির্দেশনা দেয়া এবং প্রয়োজনীয় অর্থায়ন করবে রবি।

ডিজিটাল মাধ্যমে ব্যবসায়িক উদ্যোক্তা গড়ে তুলতে আর-ভেঞ্চারের প্রথম পর্বের শুধু রবি কর্মীরাই অংশ নিতে পেরেছিলেন জানিয়ে চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ জানান, সেই সাফল্যের পরিপ্রেক্ষিতে রবি দেশের সবার জন্য ডিজিটাল উদ্যোক্তা হওয়ার পথ খুলে দিয়েছে।