ভ্রমণ

ঘরোয়া উপায়ে চুল রাঙাতে চান?

ফিচার ডেস্ক | ০০:০০:০০ মিনিট, জুলাই ২০, ২০১৯

চুল রাঙাতে ভালোবাসেন অনেক নারীই। কিন্তু সারা দিনের কাজ সামাল দিয়ে গৃহিণীর জন্য খুব কষ্টই হয়ে পড়ে পার্লারে ঢুঁ মারা। সেক্ষেত্রে কেমন হয়, যদি ঘরে থাকা উপাদান দিয়েই রাঙিয়ে ফেলা যায় চুল? ভালো তো বটেই। এতে যেমন সময় বাঁচবে, তেমনি কোনো প্রকার রাসায়নিক পদার্থের ধারে কাছেও ঘেঁষতে হবে না। গৃহিণীরা জেনে নিতে পারেন কীভাবে ঘরে বসে চুল রঙ করতে পারেন—

 

যা যা লাগবে

অর্গানিক কফি চার থেকে

পাঁচ টেবিল চামচ।

 

ভালো মানের চুলের কন্ডিশনার

পাঁচ টেবিল চামচ।

মূলত চুলের ঘনত্বের ওপর নির্ভর

করে কফি ও কন্ডিশনার ঠিক

কতটুকু লাগবে।

 

যা করতে হবে

কফি সামান্য কুসুম গরম পানিতে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করতে হবে। সঙ্গে পরিমাণমতো কন্ডিশনার মিশিয়ে নিতে হবে ভালোভাবে। খেয়াল রাখতে হবে এ দুটির মিশ্রণ যাতে বেশ ঘন হয়। এবার একটি ব্রাশের সাহায্যে পুরো চুলে খুব ভালো করে এ পেস্ট লাগিয়ে ফেলুন। শাওয়ার ক্যাপ পরে কমপক্ষে ১ ঘণ্টার মতো অপেক্ষা করুন। কালার শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে নিন। শ্যাম্পু করবেন না, কারণ শ্যাম্পু করলে কালার ভালোভাবে চুলে বসবে না। চুল শুকিয়ে গেলে বাদামি বা কফি রঙাভাব চলে আসবে।

খেয়াল রাখুন, কফি দিয়ে করা রঙ এক মাসের বেশি থাকে না। যারা অল্প সময়ের জন্য চুল রাঙাতে চান, তাদের জন্য এটি বেশ ভালো সমাধান। অন্যদিকে অনেকেই বিভিন্ন রাসায়নিক পদার্থ ব্যবহার করতে চান না চুলে, তাদের জন্যও ঘরোয়া পদ্ধতিতে এভাবে চুল রাঙানো ভালো সমাধান।

 

সূত্র: উইকিহাউ