খেলা

আবাহনী-শেখ জামালের জয়

মোহামেডানকে হারাল রূপগঞ্জ

ক্রীড়া প্রতিবেদক | ১৮:৪৩:০০ মিনিট, এপ্রিল ১৬, ২০১৯

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ পর্বে শুভ সূচনা করল আবাহনী লিমিটেড। তারা ১৬৫ রানের বিশাল ব্যবধানে হারায় প্রাইম দোলেশ্বরকে। তবে আরেক ঐতিহ্যবহুল দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ৪৬ রানে হার মানে লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে। গতকাল তৃতীয় ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২৫২ রানের লক্ষ্যে খেলতে নেমে মোহাম্মদ সাইফউদ্দিনের গতির আগুনে পুড়েছে দোলেশ্বর। মাত্র ৩৪ রানের মধ্যে পাঁচ ব্যাটসম্যানকে তুলে নিয়ে সাইফউদ্দিনই দোলেশ্বরের মেরুদণ্ড ভেঙে দেন। ধ্বংসস্তূপে পরিণত হওয়া দলটি খুঁড়িয়ে খুঁড়িয়ে ৮৬-তে গিয়ে শেষ। অথচ এই আবাহনীই ১২ রান তুলতে হারিয়ে ফেলে ৩ উইকেট। জহুরুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও সৌম্য সরকারকে হারানোর পরও তাদের বোর্ডে ২৫১ রান এসেছে সাবেক ভারতীয় টেস্ট ওপেনার ওয়াসিম জাফর আর নাজমুল হোসেন শান্তর কল্যাণে। জাফর ৭১ ও শান্ত ৭০ রান করেন। এছাড়া মোহাম্মদ মিঠুন ৪১ ও মাশরাফি বিন মর্তুজা ২৪ রান করেন। ৯ রানে ৫ উইকেট শিকার করা সাইফউদ্দিন হন ম্যাচসেরা।

ফতুল্লায় বল হাতে ১০ ওভারে মাত্র ৩৫ রানে নিয়েছেন ৩ উইকেট, ব্যাট হাতে ৬৭ রানের কার্যকর ইনিংস। এমনই অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে গতকাল শেখ জামালের জয়ে অগ্রণী ভূমিকা রাখেন জাতীয় দলের সাবেক স্পিনার ইলিয়াস সানী। আগে ব্যাটিংয়ে নেমে সানী ও তানবির হায়দারের ঘূর্ণিতে বেসামাল হয়ে ২৩৬ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক। জবাব দিতে নেমে নাসির হোসেনের সেঞ্চুরি ও সানীর হাফ সেঞ্চুরিতে জয় নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল। নাসির ১১০ বলে ১১২ ও সানী ১০৪ বলে ৬৭ রান করেন।

বিকেএসপিতে মোহামেডানকে ৪৬ রানে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আগে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক নাঈম ইসলামের সেঞ্চুরিতে (১০৮*) তিনশোর্ধ্ব সংগ্রহ পেয়ে যায় রূপগঞ্জ। এছাড়া মুমিনুল হক সৌরভ ৭৮ ও শাহরিয়ার নাফীস ৬৮ রান করেন। ৩১৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে মোহামেডান থেমেছে ২৬৭ রানে। ইরফান সুক্কুর ৭৩ ও রকিবুল হাসান ৫৮ রান করলেও তা দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না। ১০৮ বলে চার বাউন্ডারি ও তিন ছক্কায় ১০৮ রান করে ম্যাচসেরা হয়েছেন নাঈম।