খেলা

স্মিথ ও ওয়ার্নারকে নিয়েই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

বণিক বার্তা অনলাইন | ১২:৪২:০০ মিনিট, এপ্রিল ১৫, ২০১৯

কেপটাউন টেস্টে বল-টেম্পারিং কেলেঙ্কারির পর এক বছর করে নিষেধাজ্ঞা কাটিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। গত মাসে সে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে। ফলে এই দুই তারকা ক্রিকেটারকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করলো অস্টেলিয়া। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে এই দুই বড় তারকা ফেরায় বাদ পড়েছেন পিটার হ্যান্ডসকোম্প, যশ হ্যাজলউডও।

নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগে আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডের সঙ্গে থাকার পর আইপিএল খেলতে গিয়েছিলেন দুজন, সে সিরিজে আর খেলেননি। ২০১৮ সালের জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিলেন স্মিথ ও ওয়ার্নার।

মূলত স্মিথ-ওয়ার্নারের ফেরার সঙ্গে উসমান খাওয়াজা ও শন মার্শের ফর্মের কারণেই হ্যান্ডসকম্বকে জায়গা দিতে পারেননি ট্রেভর হনস-গ্রেগ চ্যাপেল-জাস্টিন ল্যাঙ্গারের নির্বাচক প্যানেল।

হ্যান্ডসকম্ব খেলার মধ্যে থাকলেও অবশ্য জানুয়ারি মাস থেকে মাঠের বাইরে আছেন হ্যাজলউড। বিশ্বকাপের আগেই শতভাগ ফিট হওয়ার ব্যাপারে তিনি আত্মবিশ্বাস থাকলেও সামনের অ্যাশেজ ও পেসে বেশ কয়েকটি অপশন থাকার কারণে তাকে নিয়ে ঝুঁকি নেয়নি অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া স্কোয়াড

অ্যারন ফিঞ্চ, উসমান খাওয়াজা, শন মার্শ, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি, মার্কাস স্টোইনিস, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জাই রিচার্ডসন, ন্যাথান কোল্টার-নাইল, জ্যাসন বেহেনড্রফ, ন্যাথান লায়ন, অ্যাডাম জ্যাম্পা।