খেলা

অপেক্ষা বাড়ল জুভেন্টাসের

০৩:৩২:০০ মিনিট, এপ্রিল ১৪, ২০১৯

ড্র করলেই ছয় ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা। এ সহজ সমীকরণ মেলাতে পারেনি জুভেন্টাস। এগিয়ে গিয়েও স্পালের মাঠে ১-২ গোলে হেরেছে সিরি-এ’তে টানা সাতবার শিরোপাজয়ীরা। এ হারে শিরোপা উৎসবের অপেক্ষা বাড়ল ‘তুরিনের বুড়িদের’।

চলতি লিগে ৩২তম রাউন্ড শেষে জুভদের সংগ্রহ ৮৪ পয়েন্ট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ন্যাপোলি ৩১ ম্যাচ থেকে পেয়েছে ৬৪ পয়েন্ট। এক পয়েন্ট পেলেই ধরাছোঁয়ার বাইরে চলে যেত অ্যালেগ্রির শিষ্যরা। কিন্তু গতকাল সেই সুযোগ দেয়নি স্পাল। ৪২ ম্যাচে স্পালের ঝুলিতে ৩৫ পয়েন্ট। টানা অষ্টম লিগ শিরোপা জয়ের মিশনে রোনালদোসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ প্লেয়ারকে খেলাননি অ্যালেগ্রি। এ সুযোগটা খুব ভালোভাবে কাজে লাগায় স্পাল। প্রথমার্ধে কিছুটা নিষ্প্রভ থাকলেও দ্বিতীয়ার্ধে উজ্জীবিত ফুটবল খেলে তারা। প্রথমার্ধে ৬১ শতাংশ বলের নিয়ন্ত্রণ রাখে জুভরা। কিন্তু দ্বিতীয়ার্ধে সমানতালেই খেলেছে স্বাগতিকরা। অন টার্গেট শট নেয়ার ক্ষেত্রে পিছিয়ে ছিল না তারা। কর্নার কিক লাভ করার ক্ষেত্রেও জায়ান্টদের পেছনে ফেলে স্পাল। জুভদের ৪ কর্নারের বদলে স্বাগতিকরা আদায় করে নেয় ৫ কর্নার।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে কেবিন বোনিফাজির গোলে সমতায় ফেরে স্পাল। ৭৪ মিনিটে জুভদের আশার বেলুন ফুটো করে দেন সের্জিও ফ্লোকারি। ম্যাচের বাকি সময়টা নিজেদের দুর্গ আগলে রেখে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে স্পাল।

৩০ মিনিটে ময়েস কিনের গোলে এগিয়ে যায় জুভেন্টাস। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে নিজেদের অপেক্ষা আরো বাড়াল অ্যালেগ্রির শিষ্যরা। দলটির হাতে এখনো ছয় ম্যাচ। কত ম্যাচ হাতে রেখে ৩৫তম লিগ শিরোপা জিততে পারে, সেটিই এখন দেখার ব্যাপার।

লা লিগায় গতকাল উয়েস্কার মাঠে গোলশূন্য ড্র করে বার্সেলোনা। ৩২ ম্যাচ শেষে কাতালান দলটির সংগ্রহ ৭৪ পয়েন্ট। বিবিসি

 

শনিবারের ফল:

স্পাল ২-১ জুভেন্টাস

উয়েস্কা ০-০ বার্সেলোনা

টটেনহাম ৪-০ হাডার্সফিল্ড