টকিজ

শিরোনাম পেল স্টার ওয়ারস নবম পর্ব

ফিচার ডেস্ক | ০৩:৩২:০০ মিনিট, এপ্রিল ১৪, ২০১৯

স্টার ওয়ারস প্রযোজক জে আব্রামস এবং লুকাসফিল্ম প্রধান ক্যাথলিন কেনেডি গত শুক্রবার স্টার ওয়ারস সাই-ফাই বীরগাথার আসন্ন পর্বটির নাম ঘোষণা করেছেন, সঙ্গে একটি ট্রেইলারও ছাড়া হয়েছে স্টার ওয়ারস ভক্তদের জন্য। নবম পর্বটির নামকরণ করা হয়েছে; স্টার ওয়ারস: দ্য রাইজ অব স্কাইওয়াকার।

ছবির ট্রেইলারে দেখা যাচ্ছে রে (রিডলি) বিস্তৃীর্ণ এক মরুপ্রান্তরে একাকী দাঁড়িয়ে আছেন, আচমকা মরুর ধোঁয়াশা ভেদ করে হাজির হলো শত্রুযান, মোকাবেলার জন্য রে কোমরের লাইটসেবার বাগিয়ে ধরল। তারপরই দেখা গেল বৃশ্চিক আকৃতির ওই দ্রুতগতির যান হা করে এগিয়ে এল তাকে গিলে নিতে, লাইটসেবার হাতে লাফিয়ে উঠল রে। পরের দৃশ্যেই কাইলো রেন (অ্যাডম ড্রাইভার) লাইটসেবার হাতে যুদ্ধে লিপ্ত ফিনের (বোইয়েগা) সঙ্গে, তারপর একে একে হাজির হতে থাকল প্রিন্সেস লিয়া (প্রয়াত ক্যারি ফিশারে আর্কাইভ ফুটেজ), পো ডামেরন (আইজাক) ও ল্যান্ডো কালরিজিয়ান (উইরিয়ামস), শেষদিকে নেপথ্য কণ্ঠ ভেসে এল মার্ক হামিলের।

‘হাজার প্রজন্মের বাস তোমার মাঝেই’—নেপথ্য কণ্ঠ বলছে, ‘কিন্তু এ লড়াই শুধু তোমার। আমরা সবসময় তোমার সঙ্গে আছি। কেউই আসলে চিরতরে চলে যায় না।’ তারপর কালোর মধ্যে স্টার ওয়ারস শিরোনাম ঝলসে ওঠে। ২০ ডিসেম্বর মুক্তি পাবে এ ছবি।

এ সপ্তাহেই ডিজনি তাদের স্ট্রিমিং সার্ভিস চালুর বিস্তারিত ঘোষণা দেবে। ১২ নভেম্বর আমেরিকায় চালু হচ্ছে এ সার্ভিস। এ প্লাটফরম থেকে স্টার ওয়ারস ট্রিলজির দুটো পর্ব প্রচার করা হবে, পর্ব সাত: দ্য ফোর্স অ্যাওয়াকেনস এবং র্যোগ ওয়ান: আ স্টার ওয়ারস স্টোরি এবং একটি স্পিন-অব দ্য মানডালোরিয়ান।