টকিজ

বলিউডে এআর রহমানের নতুন পরিচয়

ফিচার ডেস্ক | ১৯:২২:০০ মিনিট, এপ্রিল ১৩, ২০১৯

অস্কারজয়ী বিশ্বখ্যাত সংগীত মায়েস্ত্রো এআর রহমান নিজের ঝলমলে ক্যারিয়ারে আরেকটু নতুন রঙ যোগ করতে যাচ্ছেন। গত বৃহস্পতিবার এক ঘোষণায় বলেছেন, চলচ্চিত্র নির্মাণে শামিল হচ্ছেন তিনি। আনুষ্ঠানিক এ বিবৃতির মাধ্যমে রহমান নিজেই বিষয়টি পরিষ্কার করেছেন। টুইট বার্তায় জানিয়েছেন, ৯৯ সংস নামের ছবি দিয়েই তিনি বলিউডে প্রযোজক ও লেখক হিসেবে আবির্ভূত হচ্ছেন। সঙ্গে এটাও জানিয়ে রেখেছেন, ক্যারিয়ারের প্রথম এ ছবি দুর্দান্ত একটি প্রেমের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে, যার প্রেক্ষাপট সংগীত। চলতি বছরের ২১ জুন ছবিটি বিশ্বব্যাপী মুক্তি দেয়া হবে। তামিল, তেলেগু ও হিন্দি ভাষায় ছবিটি ডাবিং করা হচ্ছে।

টুইট বার্তায় এআর রহমান তার ঘোষণায় বলেন, ‘প্রযোজক ও লেখক পরিচয়ে আমার প্রথম চলচ্চিত্রের মুক্তির ঘোষণা দিতে গিয়ে আমি খুবই আনন্দিত বোধ করছি। ৯৯ সংস, তারুণ্যনির্ভর, প্রগাঢ় ভালোবাসার গল্প, সংগীতই এ ছবির প্রাণ। ২০১৯ সালের ২১ জুন ৯৯ সংস ছবিটি তিনটি ভাষায় মুক্তি দেয়া হবে—হিন্দি, তামিল ও তেলেগুতে। আমাকে ভালোবাসা, সহযোগিতা ও উৎসাহিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।’

৯৯ সংস ছবিটি পরিচালনার দায়িত্বে রয়েছেন বিশ্বেষ কৃষ্ণমূর্তি। প্রযোজনা করছে এআর রহমানের ওয়াইএম মুভিজ ও জিও স্টুডিও। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করবেন একেবারেই নবাগত মুখ এহান ভাট, এডিলসে ভার্গিস ও তেনজিং দালহা। ছবিটির বিশেষ ভূমিকায় অভিনয় করবেন মনীষা কৈরালা।

এর আগে ৯৯ সংস ছবিটি নিয়ে রহমান সংবাদমাধ্যম পিটিআইকে বলেছিলেন ছবির মাধ্যমে পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করতে চান তিনি। ‘আমি সত্যিই এর জন্য প্রতীক্ষায় আছি। উচ্চপর্যায়ে যখন আমি এ নিয়ে কথা বলি, তখন আমি পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করতে চাই’—বলেন রহমান।

উল্লেখ্য, এআর রহমান ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন। এছাড়া তার ঝুলিতে রয়েছে পৃথিবীর অন্যতম গুরুত্বপূর্ণ দুই পুরস্কার অস্কার ও গ্র্যামি।

 

সূত্র: এনডিটিভি