খেলা

সিলেট, রাজশাহীর প্রথম জয়

ক্রীড়া প্রতিবেদক | ২১:৩৭:০০ মিনিট, জানুয়ারি ১০, ২০১৯

এবারের বিপিএলে প্রথম জয়ের মুখ দেখল সিলেট সিক্সার্স ও রাজশাহী কিংস। দুই দলই হারে শুরু করে আসর। গতকাল মিরপুরে দিনের প্রথম খেলায় স্নায়ুক্ষয়ী ম্যাচে চিটাগং ভাইকিংসকে ৫ রানে হারিয়েছে সিলেট। দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে ৭ উইকেটে হারায় মেহেদী হাসান মিরাজের রাজশাহী। এবার এখন পর্যন্ত একমাত্র দল হিসেবে পয়েন্ট-শূন্য খুলনা।

১১৮ রানের টার্গেটের সামনে শুরুতেই মোহাম্মদ হাফিজকে (৬) হারায় রাজশাহী। ওয়ান ডাউনে নামা মিরাজ দ্বিতীয় উইকেটে মুমিনুল হককে নিয়ে ৮৯ রান যোগ করেন। ব্যক্তিগত ৪৪ রানে আউট হন মুমিনুল। ততক্ষণে নিশ্চিত রাজশাহীর জয়। ৫১ রান করেন মিরাজ।

টস জিতে ব্যাটিং নেয় খুলনা। কিন্তু সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করতে পারেননি ব্যাটসম্যানরা। ২৩ রান করে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোরার জুনায়েদ সিদ্দিক। ২০ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় ১১৭/৯। ৪ ওভারে মাত্র ১৫ রান খরচায় ৩ উইকেট নিয়ে রাজশাহীর হয়ে সেরা সাফল্য দেখান লংকান পেসার ইসুরু উদানা। ১৮ রান খরচায় ২ উইকেট নেন মোস্তাফিজুর রহমান।

এবারের টুর্নামেন্টে জয়ে শুরু করেছিল চিটাগং। রাইডার্সকে হারিয়ে ভিন্ন এক বার্তা দিয়েছিল ভাইকিংস। কিন্তু দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেল দলটি। ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওয়ার্নার। শুরু থেকেই মারমুখী ভূমিকা নেন তিনি। মাত্র ৪৭ বলের ইনিংসে ৫৯ রান করেন ওয়ার্নার। ভালো ভিত পেয়ে শেষ দিকে ঝড় তোলেন আফিফ হোসেন ও নিকোলাস পুরান। ২৮ বলের ইনিংসে ৪৫ রান করেন আফিফ। ৩২ বল খেলে ৫২ রানে অপরাজিত থাকেন পুরান। ৫ উইকেটে ১৬৮ রানের পুঁজি পায় সিলেট।

১৬৯ রানের টার্গেটে শুরুতেই ধাক্কা খায় চিটাগং। ৬ রানে বিদায় নেন মোহাম্মদ শাহজাদ। দ্বিতীয় উইকেটে দলকে লড়াইয়ে ফেরান ডেলপোর্ট ও মোহাম্মদ আশরাফুল। ৫৭ রান যোগ করেন দুজনে। মাত্র ৬ রানের মধ্যে দুজন আউট হয়ে গেলে দলের হাল ধরেন সিকান্দার রাজা ও ফ্রাইলিংক। ৩৭ রানে বিদায় নেন সিকান্দার। এরপর একাই লড়াই চালিয়ে যান ফ্রাইলিংক। শেষ ওভারে ম্যাচ জিততে চিটাগংয়ের প্রয়োজন পড়ে ২৪ রানের। আল-আমিনের করা ওই ওভারে ১৭ রান তুলতে সমর্থ হয় চিটাগং। দুটো ছক্কা মারেন ফ্রাইলিংক। তবে তা দলের হার এড়ানোর জন্য ছিল না যথেষ্ট। ২৪ বলের ইনিংসে ৪৪ রানে অপরাজিত থাকেন ফ্রাইলিংক।