খবর

ক্ষমা চাইলেন ভিকারুননিসার গভর্নিং বডির চেয়ারম্যান

বণিক বার্তা অনলাইন | ১৫:৫৩:০০ মিনিট, ডিসেম্বর ০৬, ২০১৮

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ক্ষমা প্রার্থনা করেছেন। একইসঙ্গে প্রতিষ্ঠানের বৃহত্তর স্বার্থে তিনি পদত্যাগে রাজি আছেন বলেও জানিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে স্কুলের সামনে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে তিনি এ ক্ষমা প্রার্থনা করেন।

ছয় দাবি নিয়ে আন্দোলনে থাকা শিক্ষার্থীরা বৃহস্পতিবার জানিয়েছে, গভর্নিং বডির সব সদস্যের পদত্যাগ ও অরিত্রীর বাবা-মায়ের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলে তারা শুক্রবার থেকে পরীক্ষায় বসবে। অন্যথায় আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে তারা।

এরই পরিপ্রেক্ষিতে গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার গণমাধ্যমের মাধ্যমে ক্ষমা চেয়ে বলেন, শিক্ষার্থীদের ছয়টি দাবির মধ্যে প্রথম চারটি বাস্তবায়নের পর্যায়ে আছে কিংবা সময়সাপেক্ষ বিষয়। আমরা আগেও বলেছি, অরিত্রীর ঘটনার জন্য আমরা মর্মাহত। আমরা গভর্নিং বডির পক্ষ থেকে এমন ঘটনার জন্য ক্ষমা চাচ্ছি।

গভর্নিং বডির পদত্যাগের বিষয়ে এক প্রশ্নে তিনি বলেন, পদত্যাগের বিষয়টি আমরা গভর্নিং বডির সভায় তুলব। এটা সদস্যদের ব্যক্তিগত ব্যাপার, তারা পদত্যাগ করবেন কিনা।

তবে তার নিজের অবস্থানের বিষয়ে জানতে চাইলে ‘প্রতিষ্ঠানের বৃহত্তর স্বার্থ’ জুড়ে তিনি বলেন, নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগের মাধ্যমে স্কুল ও কলেজকে স্বাভাবিক কার্যক্রমে ফিরিয়ে নিতে দুয়েক দিনের মধ্যে গভর্নিং বডি সভায় বসবে।