শেয়ারবাজার

সন্ধানী লাইফের রেকর্ড ডেট আজ

নিজস্ব প্রতিবেদক | ২২:৩৪:০০ মিনিট, সেপ্টেম্বর ১৩, ২০১৮

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম)-সংক্রান্ত রেকর্ড ডেট আজ। তাই স্টক এক্সচেঞ্জে আজ শেয়ারটির লেনদেন বন্ধ থাকবে। আগামী কার্যদিবস থেকে যথারীতি লেনদেন চলবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে সন্ধানী লাইফ। গত বছর কোম্পানিটির শেয়ারপ্রতি আয়  হয়েছে ১ টাকা ৯৭ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ২০ টাকা ২ পয়সা। ৩০ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় এমএইচ শমরিতা হাসপাতাল অ্যান্ড মেডিকেল কলেজ অডিটরিয়ামে এজিএমের আয়োজন করেছে কোম্পানিটি। 

জানা গেছে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির তহবিল ৭ কোটি ৭৪ লাখ টাকা কমে দাঁড়িয়েছে ৮৪৪ কোটি ২ লাখ টাকায়, যা আগের বছর একই সময়ে বেড়েছিল ২ কোটি ৫৩ লাখ টাকা।

সর্বশেষ এনটিটি রেটিং অনুসারে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের ঋণমান ‘ডাবল এ থ্রি’।

ডিএসইতে গতকাল সন্ধানী লাইফ শেয়ারের সর্বশেষ দর ১ দশমিক ৩৬ শতাংশ বা ৪০ পয়সা কমে দাঁড়ায় ২৯ টাকায়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ২৫ টাকা ৫০ পয়সা ও সর্বোচ্চ দর ৩৪ টাকা ৯০ পয়সা।

১৯৯৬ সালে শেয়াবাজারে আসা সন্ধানী লাইফের অনুমোদিত মূলধন ২০০ কোটি ও পরিশোধিত মূলধন ৯১ কোটি ৪১ লাখ ৬০ হাজার টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৩০ দশমিক ৪১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ২৫ দশমিক ৩৭ ও সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে বাকি ৪৪ দশমিক ২২ শতাংশ শেয়ার।