প্রথম পাতা, খবর

আ.লীগই ১/১১-এর সুবিধাভোগী: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক | ০০:০৬:০০ মিনিট, আগস্ট ১৮, ২০১৮

আওয়ামী লীগ বরাবরই এক-এগারোর বেনিফিশিয়ারি (সুবিধাভোগী) হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক-এগারো নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্যের পরিপ্রেক্ষিতে গতকাল এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সংহতি সমাবেশে মির্জা ফখরুল বলেন, একটি কথা ভুলে গেলে চলবে না, এই এক-এগারোর বেনিফিশিয়ারি (সুবিধাভোগী) কিন্তু আওয়ামী লীগ। তারা এতটাই বেনিফিশিয়ারি যে, তাদের নেত্রী (শেখ হাসিনা) বিদেশ যাওয়ার আগে বলেছিলেন, আমরা ফখরুদ্দীন-মইনউদ্দিন সরকারের সব কর্মকাণ্ডের বৈধতা দেব।  সেটা দিয়েছিল, পার্লামেন্টে আইনও পাস করেছে।

খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যেরও সমালোচনা করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, প্রধানমন্ত্রী ১৯৭৫ সালের ঘটনায় কীভাবে জোর করে খালেদা জিয়াকে যুক্ত করেন? তিনি (শেখ হাসিনা) জিয়াউর রহমানকে তার সঙ্গে যুক্ত করেন? যা মুখে আসছে, তা-ই তিনি বলছেন। আমরা এ কথাগুলো বলতে চাই না। আমরা বলতে চাই, আপনি রাজনীতিবিদ, রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আছেন। আপনার মুখে এ ধরনের কথাবার্তা কখনই শোভা পায় না।

শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে প্রথম দিন থেকেই সমর্থন দিয়েছে বিএনপি। সে সমর্থন অব্যাহত রয়েছে। শিক্ষার্থীদের কোটা আন্দোলন, নিরাপদ সড়কের দাবির আন্দোলনকে অবশ্যই সমর্থন জানাবে বিএনপি। দেশের জনগণকে আহ্বান জানাব, শুধু এই নিরাপদ সড়ক নয়, নিরাপদ বাংলাদেশের জন্য আপনারা এগিয়ে আসুন, আপনারা জেগে উঠুন।