খেলা

সাদমানের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক | ২১:০৪:০০ মিনিট, অক্টোবর ১৩, ২০১৭

বোলারদের পর নৈপুণ্য দেখালেন ব্যাটসম্যানরা। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একমাত্র অনানুষ্ঠানিক টেস্টের দ্বিতীয় দিনেও আধিপত্য ধরে রাখল বাংলাদেশ ‘এ’ দল। দারুণ এক সেঞ্চুরি উপহার দেন ওপেনার সাদমান ইসলাম। পাশাপাশি হাফ সেঞ্চুরি করেন অধিনায়ক নাজমুল হাসান ও নুরুল হাসান সোহান। তাদের কল্যাণে প্রথম ইনিংসে ৬৭ রানের লিড পায় স্বাগতিকরা। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ৬ উইকেটে ৩২২ রান।

আগের দিন স্কোরবোর্ডে ৩৮/১ সংগ্রহ নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ ‘এ’ দল। দ্বিতীয় উইকেটে ১৩৭ রানের জুটি গড়েন সাদমান ও শান্ত। ৬৯ রানে বিদায় নেন শান্ত। ১৩৫ বলের ইনিংসটি সাজানো ছিল সাতটি বাউন্ডারির মারে। অধিনায়ককে হারানোর পর দ্রুতই ফেরেন আল-আমিন হোসেন (০)।

এ সময় ক্রিজের এক প্রান্ত আগলে রাখেন সাদমান। চতুর্থ উইকেটে ইয়াসির আলীর সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন এ বাঁহাতি। ৩৫ রানে ফেরেন ইয়াসির। এরপর পঞ্চম উইকেটে সোহানের সঙ্গে যোগ করেন আরো ২৯ রান। এ সময় সেঞ্চুরি তুলে নেন সাদমান। ২১৯ বলে মোকাবেলায় খেলেন ১০৮ রানের ইনিংস। দিনের শেষ দিকে আউট হন মেহেদী হাসান (৩৫)। দিনের বাকি সময়টা নিরাপদেই পার করে দেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান সোহান ও সানজামুল। সফরকারীদের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন নাথান স্মিথ ও অ্যান্ডি ম্যাকব্রাইন। এছাড়া একটি করে উইকেট নেন থম্পসন ও ডকরেল।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’-আয়ারল্যান্ড ‘এ’

আয়ারল্যান্ড ‘এ’ প্রথম ইনিংস: ২৫৫। বাংলাদেশ ‘এ’ প্রথম ইনিংস: ৩২২/৬ (সাদমান ১০৮, শান্ত ৬৯, সোহান ৫১*; স্মিথ ২/৪২, ম্যাকব্রাইন ২/৬৩,)। — দ্বিতীয় দিন শেষে