টাঙ্গাইলে দোকান থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৭০ বস্তা চাল জব্দ

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

টাঙ্গাইলের মির্জাপুরে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে মজুদ করে রাখা সরকারি ৭০ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। এ কাজের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে স্থানীয় দোকান মালিক তুলু মিয়াকে (৪০) আটক করা হয়েছে।

তুলু মিয়া মহেড়া ইউনিয়নের মহেড়া গ্রামের বান্দু মিয়ার ছেলে। তিনি মহেড়া বাজারে দোকানঘর ভাড়া নিয়ে লাকড়ি ব্যবসা করেন বলে জানা গেছে।  

আজ শুক্রবার ভোরের দিকে উপজেলার মহেড়া ইউনিয়নের মহেড়া পিটিসি বাজারের ওই দোকানঘর থেকে চালের বস্তাগুলো জব্দ করা হয়।

জানা গেছে, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি চাল গত মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ইউনিয়নের ৪, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে ৫২০ জন দুস্থ মানুষের মধ্যে সরকার নির্ধারিত জনপ্রতি ৩০ কেজি করে বিক্রি করেন স্থানীয় ডিলার আলমগীর হোসেন।

চাল উত্তোলনের পর অনেক কার্ডধারী স্থানীয় ব্যবসায়ী তুলু, মফিজ, মোয়াজ্জেম, সুইটি, কাশেম, করিম ও হবির কাছে বিক্রি করেছেন বলে ডিলার আলমগীর হোসেন জানিয়েছেন। সেই চাল বিক্রির জন্য তুলুর গোডাউনে জমা রাখেন তারা। 

এদিকে দুস্থদের জন্য দেয়া সরকারি চাল মজুদ রাখার খবর পেয়ে রাতেই অভিযান চালায় পুলিশ। এ সময় ৭০ বস্তা চালসহ তুলু মিয়াকে আটক করা হয়।

মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সজল খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ একজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।  

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল মালেক বলেন, সরকারি চাল মজুদ রাখার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন