‘বর্তমান সরকারের মেয়াদেই বিরল স্থলবন্দর চালুর পরিকল্পনা’

বণিক বার্তা প্রতিনিধি, দিনাজপুর

বর্তমান সরকারের মেয়াদের মধ্যেই দিনাজপুরের বিরল স্থলবন্দর চালুর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব কেএম তরিকুল ইসলাম। বন্দরের কার্যক্রম দ্রুত চালু করার লক্ষ্যে আজ বুধবার সকালে বিরল স্থলবন্দরের অবকাঠামোগত উন্নয়ন কাজ পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

এরপর তিনি স্থলবন্দর এলাকার ঠনঠনিয়া-চকশংকর গ্রামে এক সুধী সমাবেশ ও মতবিনিময় সভা করেন। সুধী সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকারের এ মেয়াদের মধ্যেই বিরল স্থলবন্দর চালুর পরিকল্পনা রয়েছে। শিগগিরই স্থলবন্দরের অধিগ্রহণকৃত জমির সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করা হবে। মাটি ভরাটসহ অন্যান্য কাজসমূহ সম্পাদনেও উদ্যোগ গ্রহণ করা হবে।

সুধী সমাবেশে বিরল স্থলবন্দরের পরিচালক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বন্দরের ব্যবস্থাপনা পরিচালক সহিদুর রহমান পাটোয়ারী মোহন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়। 

উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল মালেক এর সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট এর কমিশনার শওকত আলী সাদী, বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুল হক, দিনাজপুর ৪২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল রেজাউল করিম রেজা, উপজেলা চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, ভাইস চেয়ারম্যান মাহমুদুল হাসান লিজা, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম সোনা, নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জাবের মো. সোয়াইব, অফিসার ইনচার্জ শেখ মো. নাসিম হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি উপজেলা পরিষদে বঙ্গবন্ধু কর্নারে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে বিরল স্থলবন্দরের কার্যক্রম দ্রুত চালু করার লক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসনসহ স্থানীয় অংশীজনদের সাথে মতবিনিময় সভায় মিলিত হোন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন