মুসলিম ব্রাদারহুডের শীর্ষ নেতাকে গ্রেফতার করেছে মিসর

বণিক বার্তা ডেস্ক

মুসলিম ব্রাদারহুডের এক শীর্ষ নেতাকে গতকাল গ্রেফতার করেছে মিসর কর্তৃপক্ষ। গ্রেফতারকৃত মাহমুদ এজ্জাত গোষ্ঠীটির ভারপ্রাপ্ত নেতা বলে জানিয়েছে মিসরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মাহমুদ আগে থেকেই মৃত্যুদণ্ড যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত। খবর এএফপি।

২০১৩ সালের পর থেকেই মিসর মুসলিম ব্রাদারহুডের হাজারো সদস্য সমর্থককে জেল দিয়েছে। তাছাড়া গোষ্ঠীটিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করেছে কায়রো। যদিও ব্রাদারহুড বরাবরই সহিংসতার সঙ্গে নিজেদের কোনো ধরনের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে আসছে।

মিসরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়, পলাতক নেতার গ্রেফতার সম্পর্কিত তথ্যাবলি জাতীয় নিরাপত্তা বাহিনী জানিয়েছে। গ্রেফতারকৃত এজ্জাত আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনটির ভারপ্রাপ্ত সর্বোচ্চ নেতা। ব্রাদারহুড থেকে গুজব ছড়ানো হয়েছিল যে তিনি দেশের বাইরে অবস্থান করছেন। কিন্তু বাস্তবে তিনি দেশেই ছিলেন এবং তাকে রাজধানীর পূর্বাঞ্চলের আবাসিক এলাকা থেকে গ্রেফতার করা হয়। ৭৬ বছর বয়সী এজ্জাত আগে থেকেই মৃত্যু যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত। এছাড়া তার বিরুদ্ধে সন্ত্রাসী সংগঠন পরিচালনা ব্যবস্থাপনার অভিযোগ রয়েছে। তিনি ১৯৬০-এর দশক থেকে মুসলিম ব্রাদারহুডের সঙ্গে জড়িত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন