বন্ধ হচ্ছে না ব্র্যাকের করোনার নমুনা সংগ্রহ বুথ

নিজস্ব প্রতিবেদক

তহবিল সঙ্কটে ব্র্যাক পরিচালিত করোনার নমুনা সংগ্রহ বুথগুলো বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছিল। তবে সংস্থাটির ত্বরিৎ পদক্ষেপ এবং অংশীজনদের সহায়তায় কিছু তহবিল সংগৃহীত হয়েছে। এ তহবিল দিয়ে আগামী ডিসেম্বর পযন্ত বুথগুলোর কাযক্রম চালিয়ে নেয়া সম্ভব হবে।

আজ রোববার  ব্র্যাকের সিনিয়র মিডিয়া ম্যানেজার মাহবুবুল আলম কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজধানীতে কভিড-১৯-এর নমুনা সংগ্রহের জন্য ব্র্যাকের স্থাপন করা ৩৮টি বুথ বন্ধ হয়ে যাচ্ছে, গতকাল ৮ আগস্ট পত্রিকাতে এমন খবর বের হয়েছে। খবরটি ছাপা হয় স্বাস্থ্য অধিদপ্তরকে লেখা ব্র্যাকের একটি চিঠির ভিত্তিতে। যেখানে সংস্থাটি জানায়, ৩১ আগস্টের পর এই বুথগুলো চালু রাখা তাদের পক্ষে সম্ভব হবে না।

গত ছয়মাস ধরে সারা দেশে ৯৭টি বুথ পরিচালনা করা আসছে ব্র্যাক। এই বুথগুলো ব্র্যাকের নিজস্ব অর্থায়নে পরিচালিত। কিন্তু এই খাতে তহবিল সংকটের কারণে রাজধানীর ৪০টি বুথ ৩১ আগস্টের পর থেকে আর চালানো সম্ভব হবে না বলে ঈদের আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে লিখিতভাবে জানিয়েছিল ব্র্যাক।

একই সময়ে ব্র্যাক তার দাতা সংস্থা এবং অংশীজনদের সঙ্গে এ ব্যাপারে তহবিল সংগ্রহের জন্য যোগযোগ করে যাচ্ছিল। অতি সম্প্রতি ব্র্যাক গ্লোবাল ফান্ড-এর কাছ থেকে একটি তহবিল পেয়েছে, যা সংস্থাটিকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত রাজধানীর বুথগুলো চালিয়ে যেতে সহায়তা করবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন