করোনা চিকিৎসার প্রশিক্ষণে অনুপস্থিত ১০ চিকিৎসককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) কভিড-১৯ আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে সিটি হলে আইসোলেশন সেন্টার স্থাপন করেছে। কিন্তু সেই আইসোলেশন সেন্টারে চিকিৎসা সেবা দিতে অনীহা প্রকাশ করে প্রশিক্ষণে যোগ দেননি ১০ চিকিৎসক। পরে সিটি কর্পোরেশনের এই চিকিৎসকদের অব্যাহতি দেয়া হয়েছে।

চসিকের তথ্যমতে, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়ার জন্য ১৩ জুন নগরীর আগ্রাবাদ এক্সেস রোডে সীকম গ্রুপের সহায়তায় চট্টগ্রাম সিটি হলে (কমিউনিটি সেন্টার) ২৫০ শয্যার একটি আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ চৌধুরী। এই আইসোলেশন সেন্টার চালুর আগে ডাক্তারদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করে চসিক। কিন্তু সেই প্রশিক্ষণে অনুপস্থিত থাকা এবং করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে অনীহা প্রকাশ করায় চসিক এই ১০ জন চিকিৎসক এবং একজন স্টোরকিপারকে অব্যাহতি দিয়েছে। যেখানে এই আইসোলেন সেন্টারে যারা কাজ করবেন তাদের চাকরি দ্রুত স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আজ মঙ্গলবার (১৬ জুন) চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে ওই ১০ চিকিৎসকসহ ১১ জনকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়। তাদের স্থলে নতুন করে ১০ চিকিৎসককে অন্তর্ভুক্ত করা হচ্ছে। নতুন নিযুক্ত চিকিৎসকদের প্রশিক্ষণ শেষে আইসোলেশন সেন্টার চালু করা হবে।

এ বিষয়ে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী বলেন, করোনাভাইরাস দিন দিন ছড়িয়ে পড়ছে। করোনা আক্রান্ত রোগীদের জন্য আমরা আইসোলেশন সেন্টার প্রস্তুত করেছি। যাদের সেখানে প্রথমে নেয়া হয়েছিল তাদের মধ্যে চিকিৎসকসহ মোট ১১ জন কাজ করতে অনীহা প্রকাশ করে। তাই নিয়মানুযায়ী চাকরি থেকে ১১ জনকে অব্যাহতি দেয়া হয়েছে। নতুন চিকিৎসকদের প্রশিক্ষণ শেষে আইসোলেশন সেন্টারটি চালু করতে পারবো বলে আশা করছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন