বনানী কবরস্থানে চিরশায়িত হলেন মোহাম্মদ নাসিম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের দাফন সম্পন্ন হয়েছে। আজ রোববার (১৪ জুন) সকাল ১০টা ২০ মিনিটে রাজধানীর বনানী কবরস্থানে তার দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে তার ভাই ড. সেলিমের কবরের পাশে সমাহিত করা হয়।

প্রথমে মোহাম্মদ নাসিমকে তার মা মোসাম্মৎ আমেনা মনসুরের কবরেই সমাহিত করার কথা থাকলেও তা পরিবর্তন করা হয় বলে জানিয়েছেন তার ছেলে তানভীর শাকিল জয়।

রীতি অনুযায়ী মারা যাওয়া সংসদ সদস্যদের সংসদ প্লাজায় জানাজা পড়ানো হয়। নভেল করোনাভাইরাসের কারণে তা করা হয়নি। সীমিত পরিসরে আয়োজিত জানাজায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, সহযোগী সংগঠনের নেতা ও দলটির বিভিন্নস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দ্বিতীয় জানাজা শেষে মরহুমের প্রতি ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়। 

এসময় মরহুমের মরদেহে প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিবুর রহমান এবং রাষ্ট্রপতির পক্ষে তার সহকারী সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল রাজু ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে মরহুমের প্রতি ফুল দিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। 

এর আগে সকাল ৯টায় রাজধানীর সোবহানবাগ জামে মসজিদে মোহাম্মদ নাসিমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

৭২ বছর বয়সী এই রাজনৈতিক গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন। পরে তার করোনাভাইরাস পজিটিভ আসে। গত শুক্রবার ভোরে তিনি ব্রেন স্ট্রোক করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জন বিভাগের প্রধান প্রফেসর ডা. রাজিউল হকের নেতৃত্বে অপারেশন হয়। পরে দুইদফা আবারও করোনাভাইরাসের নমুনা নেয়া হয়। সেখানে নেগেটিভ আসে। তার অপারেশন সফল হলেও সঙ্কট কাটেনি। গত ৫ জুন থেকে কোমায় চলে যান। সেই সঙ্কট কাটিয়ে আর ফেরা হলো না সাবেক এই মন্ত্রীর। গতকাল শনিবার সকাল ১১টা ১০ মিনিটে মারা যান তিনি। মোহাম্মদ নাসিম স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন