এমপি হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

বণিক বার্তা অনলাইন

ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবার ও রাজনৈতিক অনুসারীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। 

পররাষ্ট্রমন্ত্রী এক শোক বার্তায় বলেন, ‘হাবিবুর রহমান মোল্লা পৃথিবী ছেড়ে চলে যাওয়ায় রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হলো তা অপূরণীয়।’ ড. মোমেন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

এর আগে গতকাল বুধবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ত্যাগ করেন  ঢাকা-৫ আসন থেকে টানা তিনবার সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা। এরআগে ঢাকা -৪ আসন থেকে একবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

হাবিবুর রহমান মোল্লা ১৯৪২ সালে জন্মগ্রহণ করেন। তিনি  ১৯৯১ সালের তৎকালীন ঢাকা -৪ আসনে প্রথমবারের মতো স্বতন্ত্র নির্বাচন করেন। ১৯৯৬ সালের সপ্তম জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করেন প্রথমবারের মতো। ওই নির্বাচনে বিএনপির সালাহ উদ্দিন আহমেদকে পরাজিত করেন। এরপর ২০০১ সালের নির্বাচনে সালাহ উদ্দিন আহমেদের কাছে পরাজিত হন। ২০০৮ সালে আসন পূর্নবিন্যাসের পরে ঢাকা -৫ আসন থেকে নির্বাচন করেন তিনি। সেই নির্বাচনে বিএনপির সালাহ উদ্দিন আহমেদকে পরাজিত করেন। টানা তিনবার তিনি এই আসন থেকে নির্বাচিত হয়ে আসছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন