সিএএ-তে অটল থাকার প্রত্যয় অমিত শাহর

বণিক বার্তা ডেস্ক

নাগরিকত্ব সংশোধনী আইন সংখ্যালঘুদের বিরুদ্ধে নয় এবং থেকে সরে আসার কোনো প্রশ্নই আসে না বলে মন্তব্য করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সিটিজেন অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট (সিএএ) বা নাগরিকত্ব সংশোধনী আইনটির বিরুদ্ধে ক্রমাগত বিক্ষোভের মুখে গতকাল আইনটি নিয়ে এমন মন্তব্য করেছেন তিনি। আইনটিমুসলিমবিরোধীবলে মনে করছেন বিক্ষোভকারীরা। খবর এনডিটিভি।

গতকাল যোধপুরে এক সমাবেশে বক্তব্য রাখার সময় অমিত শাহ ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস অন্য বিরোধী দলগুলোকে আক্রমণ করেন। বিরোধী দলগুলোর বিরুদ্ধে ভোটব্যাংক রাজনীতির জেরে বিক্ষোভ উসকে দেয়ার অভিযোগ এনেছেন তিনি। ঐতিহ্যগতভাবেই কংগ্রেসের বিরুদ্ধে সংখ্যালঘুদের তোষণের অভিযোগ রয়েছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি)

সমাবেশে অমিত শাহ বলেন, বিরোধীদলীয় নেতা মমতা ব্যানার্জি, সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি কংগ্রেস আইনটির বিরোধিতা করছে। তারা মিথ্যা তথ্য ছড়াচ্ছে। মূলত দেশজুড়ে আইনটি নিয়ে তৈরিভুল ধারণাদূর করতে জোর প্রচেষ্টা শুরু করেছে বিজেপি। গতকাল অমিত শাহর বক্তব্য বিজেপির প্রচারণারই অংশ।

কংগ্রেসের প্রধান সোনিয়া গান্ধীর ইতালীয় বংশোদ্ভূত হওয়ার দিকে ইঙ্গিত করে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাহস থাকলে আসুন, আমার সঙ্গে তর্ক করুন। আর যদি সাহস না থাকে, তবে আমি আইনটি ইতালির ভাষায় অনুবাদ করে দিতে পারি, যাতে আপনারা পড়তে পারেন। তিনি আরো বলেন, কংগ্রেস সিএএ নিয়ে মিথ্যা তথ্য ছড়াচ্ছে। তরুণদের বিপথে চালনা করা হচ্ছে। কিন্তু আপনারা যতই মিথ্যা ছড়ান না কেন, আমরা আরো শ্রম দিয়ে তরুণ সংখ্যালঘুদের কাছে অবশ্যই পৌঁছাব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন