এবার নিউজিল্যান্ডকে ইনিংস ব্যবধানে হারাল শ্রীলংকা

প্রকাশ: সেপ্টেম্বর ২৯, ২০২৪

ক্রীড়া ডেস্ক

গলে প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে ৬৩ রানে হারানো শ্রীলংকা একই মাঠে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট জিতে নিল ইনিংস ও ১৫৪ রানের বিশাল ব্যবধানে।

 

সিংহলিজদের ৬০২ রানের জবাবে কিউইরা ফলো-অনে পড়ে। গুটিয়ে যায় মাত্র ৮৮ রানে। দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। ৫ উইকেট পড়ে যায় ১২১ রানে। আজ রোববার চতুর্থ দিন ৫ উইকেটে ১৯৯ রান নিয়ে মাঠে নামা অতিথি দলটি বাকি ৫ উইকেট হারিয়ে ১৬১ রান তুলতে সমর্থ হয়।

 

২৭ বছর বয়সী অফ-স্পিনার নিশান পেইরিস অভিষেকে প্রথম ইনিংসে ৩ উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৬ উইকেট। সব মিলে ম্যাচে তার শিকার ২০৩ রানে ৯ উইকেট। প্রথম ইনিংসে বামহাতি অর্থোডক্স স্পিনার প্রবথ জয়সুরিয়া নেন ৪২ রানে ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিলেন পেইরিস। দ্বিতীয় ইনিংসে প্রবথ নেন ৩টি। তার মানে, উভয় বোলারই নিয়েছেন ৯টি করে মোট ১৮ উইকেট! বাকি ২ উইকেটের একটি নিয়েছেন স্পিনার ধনাঞ্জয়া ডি সিলভা ও অন্যটি পেসার আসিথা ফার্নান্দো।

 

তবে কোনো বোলার ম্যাচসেরা হননি। ১৮২ রানের হার না মানা ইনিংস খেলে ইতিহাসের তৃতীয় দ্রুততম এক হাজার রানের রেকর্ড গড়া কামিন্দু মেন্ডিস হয়েছেন ম্যাচসেরা। আর ১৮ উইকেট নিয়ে সিরিজসেরা খেলোয়াড় হয়েছেন প্রবথ জয়সুরিয়া।   


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫