জামিন পেয়েছেন নির্মাতা রিংকু

প্রকাশ: সেপ্টেম্বর ২৬, ২০২৪

ফিচার প্রতিবেদক

কোটা সংস্কার আন্দোলনের মধ্যে ঢাকার গুলশানে নাইমুর রহমান নামে এক শিক্ষার্থীকে হত্যার মামলায় জামিন পেয়েছেন ছোটপর্দার নির্মাতা রাফাত মজুমদার রিংকু।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকালে আদালত তার জামিন মঞ্জুর করেন।

রিংকুর আইনজীবী ছিলেন জ্যোতির্ময় বড়ুয়া। জানা যায়, রাজনৈতিক পদবী থাকায় সন্দেহভাজন রিংকুকে গ্রেফতার করা হয়। আইনি মোকাবিলায় আজ তার জামিন হয়।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করা রিংকুকে সোমবার মধ্যরাতে গুলশান থেকে আটক করে পুলিশ। মঙ্গলবার তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা গুলশান থানার এসআই রাজু আহমেদ। এ সময় রিংকুর পক্ষে জামিনের আবেদন করা হয়। শুনানির পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। গত দুদিন কারাগারেই ছিলেন তিনি। অবশেষে আজ শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন আদালত।

জানা গেছে, গত ১৯ জুলাই গুলশানের শাহজাদপুর এলাকায় নাইমুর রহমান গুলিতে নিহত হন। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন নাইমুরের বাবা খলিলুর রহমান। সে মামলায় নির্মাতা রিংকুকে গ্রেফতার দেখানো হয়।

মামলায় অন্যদের মধ্যে শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক চিফ হুইপ নূরে আলম চৌধুরী লিটন, সাবেক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, সাবেক এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন এবং ডায়মন্ড ওয়ার্ল্ডের মালিক দিলীপ আগরওয়ালাকে আসামি করা হয়েছে।



সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫